• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২, ১২:২০ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০২২, ০৬:২০ পিএম

‘তরুণরাই আগামীর বাংলাদেশকে উন্নত করবে’

‘তরুণরাই আগামীর বাংলাদেশকে উন্নত করবে’
‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২২’ প্রদান অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় ● সংগৃহীত

আজকের তরুণরাই ভবিষ্যৎ বাংলাদেশকে নেতৃত্ব দেবেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

শনিবার (১২ নভেম্বর) বিকালে সাভারে শেখ হাসিনা জাতীয় যুব ইনস্টিটিউট আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২২’ প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মেধা ও পরিশ্রমের সমন্বয়ে উন্নত বাংলাদেশ নির্মাণে তরুণদের তাগিদ দিয়ে তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আত্মবিশ্বাস, দেশপ্রেম ও স্বাধীনতার চেতনা থাকলে নিজের দেশের জন্য সবকিছু করা সম্ভব। বাংলাদেশের মানুষ নিজেদের সমস্যা নিজেরাই সমাধান সমাধান করতে জানে, এটাই আমাদের অসাধারণ বাংলাদেশ।’

তিনি আরও বলেন, আগামীর বাংলাদেশে গর্ব হবে তরুণরা। আর তাই তাদের মধ্যে স্বাধীনতার চেতনা জরুরি বলেও মনে করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা।

এর আগে জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হয় জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের কার্যক্রম। দুপুর ৩টায় শুরু হয় এই আয়োজনের পুরষ্কার বিতরণের মূল পর্ব।

আয়োজনে চূড়ান্ত বিজয়ী দশ সংগঠন এবং আজীবন সম্মাননা পাওয়া ২ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে পুরষ্কার তুলে দেন সজীব ওয়াজেদ জয়। এর আগে ষষ্ঠ জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের শীর্ষ ২৮ বাছাইয়ের নাম ঘোষণা করে তারুণ্যের সর্ববৃহৎ প্লাটফর্ম ইয়াং বাংলা।

সারা দেশ থেকে আবেদন করা দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের ৬০০টিরও বেশি সংগঠন থেকে যাচাই বাছাই শেষে শীর্ষ ১০ তরুণ সংগঠনের হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দেন সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের চেয়ারপার্সন সজীব ওয়াজেদ জয়।

জাগরণ/রাজনীতি/এসএসকে