• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩, ১২:০৯ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২০, ২০২৩, ১২:০৯ এএম

সতর্ক আওয়ামী লীগ

সতর্ক আওয়ামী লীগ
ছবি ● প্রতীকী

বিএনপি মানেই সন্ত্রাস, তাদের কর্মসূচি মানেই জ্বালাও-পোড়াও, জনমনে আতংক। তাই জানমালের নিরাপত্তায় আগামী নির্বাচন পর্যন্ত লাগাতার কর্মসূচি নিয়ে রাজনীতির মাঠে সতর্ক থাকবে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) এমনটাই জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিএনপির শান্তিপূর্ণ কোনও কর্মসূচিতেই বাধা দেবে না সরকার। প্রধানমন্ত্রী রাজনৈতিক মতাদর্শ প্রচার এবং সমাবেশ করার জন্য কোনো রাজনৈতিক দলকেই বাধা দেননি বলে উল্লেখ করেন তিনি। 

রাজনীতির মাঠ দখলে রাখার ঘোষণা দিয়ে গেলো দুই মাস ধরে রাজধানীতে সতর্ক অবস্থান নিয়ে মাঠে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। বিএনপির কর্মসূচির দিনগুলোতে শান্তিপূর্ণ ও সতর্ক পাহারায় থাকার কথা জানিয়ে সভা সমাবেশ করেছে আওয়ামী লীগ। 

যদিও, নিজেদের এসব কর্মসূচিকে শুরু থেকেই বিএনপির সাথে পাল্টাপাল্টি নয় বলে দাবি করে আসছেন ক্ষমতাসীন দলের নেতারা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, এর আগে কর্মসূচির নামে বিএনপি জ্বালাও-পোড়াও করেছে। পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে। তারা কর্মসূচি দিলে জনমনে আতংক তৈরি হয়। তাই ক্ষমতাসীন দল হিসেবে জানমালের নিরাপত্তা নিশ্চিত করতেই মাঠে থাকছে আওয়ামী লীগ।

বিএনপির সময়ে ঢাকা ও মাগুরার উপনির্বাচন, এক লাখ ২৩ হাজার ভুয়া ভোটার বানানো, বিরোধীদলের ওপর নির্যাতনের চিত্র তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রের ওপর বারবার আঘাত করেছে বিএনপি। তাই দলটির নেতাদের মুখে গণতন্ত্রের বুলি মানায় না।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলছেন,বিএনপির সভা সমাবেশে কোনও বাধা দেবে না সরকার। তবে তাদের সভা সমাবেশ থেকে উসকানিমূলক বক্তব্য দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাজধানীর বাংলা একাডেমিতে এক অনুষ্ঠান শেষে তিনি বলেন, আমরা এটুকুই বলি, জনগণের দুর্ভোগ যেন না বাড়ে, রাস্তাঘাট বন্ধ করতে পারবে না, ভাঙচুর করতে পারবে না রাজনৈতিক কর্মসূচিগুলো শান্তিপূর্ণভাবে পালন করবেন যাতে জনগণের দুর্ভোগ না হয়।

এর বাইরে কোনও বাধা দেয়া হচ্ছে না উল্লেখ করে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তাদের (বিএনপি) ইচ্ছামত প্রোপাগান্ডা করছে। যা সত্যি নয় তাকে আরও রংচং দিয়ে এমনভাবে প্রচার করছেন যা আপনারাই ভালো করে জানেন।’

জাগরণ/রাজনীতি/আওয়ামীলীগ/এসএসকে