• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৩, ১১:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৮, ২০২৩, ১১:৩৮ পিএম

‘নির্বাচনে বাধা এলে প্রতিহত করা হবে’

‘নির্বাচনে বাধা এলে প্রতিহত করা হবে’
ছবি ● সংগৃহীত

নির্বাচনে বাধা দিতে এলে প্রতিহত করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, সবাইকে অনুরোধ করবো নির্বাচনে আসতে। তবে যারাই বাধা দেবে তাদের প্রতিহত করা হবে।

শুক্রবার বনানী কবরস্থানে শহিদ শেখ জামালের জন্মদিন উপলক্ষ্যে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, যারা শেখ জামালদের হত্যা করে বাংলাদেশেকে মেধাবী শূন্য করতে চেয়েছিলো সেই বিএনপি জামাতের আস্ফালন আজও বাংলাদেশে রয়েছে, ৭৫ আগস্টের সব ষড়যন্ত্রের মূলে ছিলেন জিয়াউর রহমান। 

কাদের আরও বলেন, পঁচাত্তরে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যাকাণ্ডের মধ্যে দিয়ে এই দেশে বিশ্বাসঘাতকরার রাজনীতি শুরু হয়েছে। একই ধারাবাহিকতায় ২১ আগস্টের হামলার ঘটনা ঘটেছে, হত্যা ষড়যন্ত্র বিশ্বাসঘাতার রাজনীতির শুরু হয়।

বিএনপির আন্দোলনের বিপরীতে আওয়ামী লীগের কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, আমরা কোনো পাল্টাপাল্টি কর্মসূচি করতে যাচ্ছি না। বিএনপি কখনো দ্রুত, কখনো ধীরগতির আন্দোলন, মানববন্ধন করছে। আওয়ামী লীগ দেশের জানমাল রক্ষার জন্য আগামী নির্বাচন পর্যন্ত শান্তি সমাবেশ করবে। আওয়ামী লীগ শান্তিপূর্ণ নির্বাচন চায়।  যারা বাধা দেবে তাদেরকে আমরা প্রতিহত করবো।

আওয়ামী লিগের সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচন আমরা পর্যন্ত রাজপথে থাকব। জনগণকে শান্তির ডাক জানিয়ে দিতে চাই। হত্যা, যড়যন্ত্র, বিশ্বাসঘাতকতার বদলে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। একই সঙ্গে আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব, তাদের পরাজিত করব, পরাভূত করব।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আমরা কাজ করে যাবো।

জাগরণ/রাজনীতি/আওয়ামীলীগ/এসএসকে