• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০১৯, ১২:৪২ পিএম

সবকিছু প্রধানমন্ত্রীর নিয়ন্ত্রণে: রিজভী

সবকিছু প্রধানমন্ত্রীর নিয়ন্ত্রণে: রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী- ছবি: জাগরণ


‘খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আদালতের ওপর নির্ভর করছে, এতে প্রধানমন্ত্রীর কোনো হাত নেই’ তথ্যমন্ত্রীর এমন বক্তব্যর জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এটা সবাই জানে যে প্রধানমন্ত্রীই সবকিছু নিয়ন্ত্রণ করেন।  তিনি চাইলেই খালেদা জিয়া মুক্তি পাবেন।

মঙ্গলবার ( ১২ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী অভিযোগ করে বলেন, খালেদা জিয়ার অসুস্থতা আরও বৃদ্ধি পেয়েছে। তার সুচিকিৎসার কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তাকে না দেওয়া হচ্ছে মুক্তি, না সুচিকিৎসা।

‘বিএনপি কিয়ামত পর্যন্ত নালিশ করতেই থাকবে’ ওবায়দুল কাদেরের এ বক্তব্যর সমালোচনা করে রিজভী বলেন,  বিএনপির নালিশ মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের নালিশ। অনাচার, বাক স্বাধীনতা, গণতন্ত্র কায়েম, ন্যায় বিচার, সুশাসন প্রতিষ্ঠার নালিশ। নজিরবিহীন মিডনাইট ভোটের বিরুদ্ধে নালিশ। আওয়ামী সরকারের অবৈধ সত্ত্বার বিরুদ্ধে নালিশ। এই নালিশ শুধু ন্যায় সঙ্গত নয়, এটি সময়ের দাবি।

তিনি কারাবন্দি খালেদা জিয়া, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, শামসুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব উন নবী সোহেল,  সলতান সালাউদ্দিন টুকু, আসলাম চৌধুরী, ফজলুল হক মিলনসহ হাজারো নেতাকর্মীর মুক্তি দাবি করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি নেতা ড. সাহিদা রফিক, সিনিয়র সাংবাদিক শওকত মাহমুদ, আব্দুস সালাম আজাদ, মুনীর হোসেন, রফিক হাওলাদার, আব্দুল খালেক প্রমুখ।

টিএস/টিএফ