• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২, ২০১৯, ১২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২, ২০১৯, ১২:১৪ পিএম

সাকিবের নিষেধাজ্ঞায় মর্মাহত ক্রিকেটাররা 

সাকিবের নিষেধাজ্ঞায় মর্মাহত ক্রিকেটাররা 
বিসিবি কার্যালয়ে নিজের ভুল স্বীকার করে সংবাদমাধ্যমের সঙ্গে মুখোমুখি সাকিব আল হাসান। ফটো : সংগৃহীত

ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন করায় সাকিব আল হাসান আইসিসির নিষেধাজ্ঞায় পড়ায় মর্মাহত তার সতীর্থ ও জাতীয় লীগের ক্রিকেটাররা। তাদের মত, সাকিবের ভুলের তুলনায় শাস্তির পরিমাণ বেশি হয়েছে। 

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব ও ফিক্সিংয়ের জন্য শুধু ক্রিকেটারদের নয়, বুকিদেরও আইনের আওতায় আনার কথা বলেছেন সাকিবের সতীর্থরা।

ব্যাটসম্যান তুষার ইমরান বলেন, সাকিবের না থাকা আমাদের জন্য বিশাল বড় ক্ষতি। যদি আমাদের ক্রিকেটের কথা বিবেচনা করি তাহলে সাকিব ছাড়া এখনো আমরা চলতেই পারি না। 

ক্রিকেটারদের কারণেই ক্রিকেট। তাই উভয়ের স্বার্থে আইসিসির এ আইনটি পরিবর্তন বা সংশোধন করা যায় কি না তা বিবেচনার কথা বললেন স্পিনার আব্দুর রাজ্জাক। তিনি বলেন, আইন পরিবর্তনের বিষয়ে আমি বলার কেউ না। তবে আমার কাছে মনে হয় যে সাকিবের ভুল একটু হয়েছে। ও বিষয়টি জানায়নি। কিন্তু এই ভুলের জন্য এত বড় শাস্তিটা আসলে একটু বেশি হয়ে যায়। 

এ প্রসঙ্গে উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয়, ক্রিকেটারদের সঙ্গে কথা বলে এ সকল বিষয় বিবেচনা করলে তাহলে আমার কাছে মনে হয় বিষয়টির সমাধান হয়। কারণ আকসু কিন্তু ক্রিকেটারদের জন্যই।

সাকিবের অনুপস্থিতি শূন্যতা তৈরি করলেও সামনের দিকে এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করে আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান বলেন, আমাদের জাতীয় দল যেটা ভারতে গিয়েছে অবশ্যই এখন এটা সম্ভাব্য সেরা দল।  

আরআইএস 
 

আরও পড়ুন