• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২০, ০৪:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১১, ২০২০, ০৫:১৭ পিএম

ক্রিকেটের সাফল্যে ফুটবলারদের দায়িত্ব বাড়লো : জামাল

ক্রিকেটের সাফল্যে ফুটবলারদের দায়িত্ব বাড়লো : জামাল
জামাল ভুঁইয়া। ফটো : সংগৃহীত

টাইগার যুবাদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা জয়ে তাদেরকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তার মতে, এতবড় অর্জন ভাষায় প্রকাশ করার মতো নয়। 

তিনি বলেন, বাংলাদেশ সম্পর্কে বিশ্বের সবাই আরও জেনেছে। যুব দলের সবাই তো বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছে। তাদের সাফল্যে আমরাও খুশি। এখন আমাদের দায়িত্ব আরও বেড়ে গেল। কারণ ফুটবলে সাম্প্রতিক সময়টা আমাদের ভালো যাচ্ছে না। আশা করি ক্রিকেটের এমন সাফল্যে আমাদের সব ফুটবলারের মধ্যে ভালো করার তাড়না কাজ করবে। আমি এমনটাই চাই।

বিশ্বকাপ বাছাইয়ে কাতার ও আফগানিস্তানের মতো শক্তিশালী দলের বিপক্ষে যুবাদের বিশ্ব বিজয় প্রেরণা হিসেবে কাজ করবে জানিয়ে জামাল ভূঁইয়া বলেন, দলটা অনূর্ধ্ব-১৯ হোক, এটা কোনো ব্যাপার না। প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এটা আমাদের জন্য অনেক বড় অর্জন। বিশ্বকাপ ক্রিকেটে তো বিশ্বের সেরা দলগুলোই খেলে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান- এদের পেছনে ফেলে সেরা হওয়াটা যেনতেন ব্যাপার নয়। ক্রিকেট দলের এমন সাফল্য থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। এটা ফুটবল দলের জন্য প্রেরণাও বটে। 

জামাল আরও বলেন, আমি মনে করি ওরা পেরেছে; আমরাও পারবো। আমরা কাতার, আফগানিস্তানকে হারাতে পারবো। শুধু ফুটবলই নয়, অন্য খেলাগুলো কিন্তু ক্রিকেট দলের এই সাফল্য থেকে অনুপ্রেরণা নিতে পারে।

আরআইএস 

আরও পড়ুন