• ঢাকা
  • শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ৩ মাঘ ১৪২৭
প্রকাশিত: মে ২৭, ২০১৯, ১২:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০১৯, ১২:৩২ পিএম

ঈদের গান ‘মাঝি রে.. ’

বিনোদন প্রতিবেদক
ঈদের গান ‘মাঝি রে.. ’

ঈদের গান ‘মাঝি রে...’ গাইলেন বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের শিল্পী মেঘলা আকাশ। মিউজিক টেকের ব্যানারে এই প্রথম তার গান অনলাইন মাধ্যমে প্রকাশিত হলো।

কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার কল্যাণপুর গ্রামে তার জন্ম। বাবা প্রয়াত আছালত খাঁন ছিলেন একজন কৃষক। বাবার সপ্ন ছিল ছেলেকে বড় কিছু তৈরি করবে। হোক সেটা ইঞ্জিনিয়ার, ডাক্তার অথবা শিল্পী। মেঘলা আকাশ শিল্পীর পথটাই বেছে নিয়েছেন। দুঃখের বিষয় হলো- আজ ছেলে শিল্পী! কিন্তু বাবা বেঁচে নেই! ছেলের আক্ষেপ, বাবা কি তার গান শুনছেন? 

মেঘলা আকাশ ছোটবেলা থেকেই সংগীতচর্চা করে আসছেন নিয়মিত। বাবার কাছেই সংগীতে তার হাতেখড়ি। তারপর এক এক করে বেশ কয়েকজন গুরুর কাছে তিনি সংগীতে তালিম নিয়েছেন। বাংলাদেশের প্রখ্যাত বাউল শিল্পী শফি মন্ডলের কাছে প্রায় ১৬ বছর যাবত তালিম নিয়ে আসছেন। প্রকাশিত গানটির সুরও করেছেন বাউল শফি মন্ডল এবং এর কথা লিখেছেন ইকরামুল হক ইহান।

মেঘলা আকাশ বাংলাদেশের বিভিন্ন টেলিভিশনে গান পরিবেশন করে থাকেন নিয়মিত। বাংলাদেশের বিভিন্ন জেলায় লাইভ কনসার্টে অংশ নেন। ফোক গানের পাশাপাশি ব্যান্ড গানও তিনি পরিবেশন করেন। এছাড়াও তিনি রবীন্দ্র সংগীত, নজরুলগীতি, উচ্চাঙ্গ সংগীতেও বেশ পারদর্শি। সামনে বেশ কিছু গানের কাজ চলছে মিউজিক টেকের ব্যানারে। যা শিগগিরই প্রকাশিত হবে অনলাইন মাধ্যমে।

এসজে