• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ১০, ২০১৯, ০৩:২৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১০, ২০১৯, ০৩:৩০ পিএম

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে খুশি জয়া

বিনোদন প্রতিবেদক
ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে খুশি জয়া

গতকাল শুক্রবার (৯ আগস্ট) ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা হয়। এতে সেরা বাংলা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘এক যে ছিল রাজা’। সৃজিত মুখার্জি পরিচালিত এ চলচ্চিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। আর এই পুরস্কারে বেজায় খুশি হয়েছেন তিনি।

খুব খুশি হয়ে এ অভিনেত্রী বলেন, ‘দুটি কারণে এটি আমার কাছে বিরাট আনন্দের খবর। প্রথমত, ২০১৭ সালে এ পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’। আমি সে সিনেমার অন্যতম প্রধান চরিত্রে ছিলাম। এ বছরের পুরস্কৃত ‘এক যে ছিল রাজা’ সিনেমাতেও আমি অভিনয় করেছি। দ্বিতীয়ত, আনন্দের বিষয় হলো- এ সিনেমার প্রেক্ষাপট বাংলাদেশের ভাওয়াল অঞ্চলের। গবেষক দলের অংশ হিসেবে সিনেমাটিতে ভাওয়ালের স্থানীয় বাংলা উচ্চারণের ভঙিমা নিয়ে কাজটিতে আমি যুক্ত ছিলাম। কাকতালীয়ভাবে দুটি সিনেমার প্রেক্ষাপটই যে বাংলাদেশ এটি আমার আনন্দের মাত্রা পূর্ণ করেছে।’

ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসী মামলা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটি নির্মাণ করেন সৃজিত মুখার্জি। ১৯০৩ থেকে ১৯৪৭ সাল পর্যন্ত সময়কাল ধরে সিনেমাটির গল্প। এতে জয়া আহসান ভাওয়াল রাজার বোনের ভূমিকায় অভিনয় করেন। সিনেমাটিতে রাজকুমার রমেন্দ্র নারায়ণের চরিত্রে অভিনয় করেন টালিউডের যীশু সেনগুপ্ত। এছাড়াও অভিনয় করেছেন অপর্ণা সেন, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য প্রমুখ।

এসজে
 

Islami Bank