• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৯, ০২:০৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৯, ০২:১০ পিএম

নিজ ধর্মে ফিরে গেলেন অপু, সাথে পুত্র জয়

নিজ ধর্মে ফিরে গেলেন অপু, সাথে পুত্র জয়

চিত্রনায়িকা অপু বিশ্বাস আবার তার নিজ ধর্মে ফিরে গেছেন। জন্মগতভাবে তিনি যে ধর্মের অনুসারি, মনে প্রাণে যে ধর্ম বিশ্বাস করেন সেই সনাতন ধর্মেই তিনি আবার ফিরেছেন। শুধু তাই নয়, একমাত্র ছেলে আব্রাম খান জয়কেও সেই ধর্ম মতেই মানুষ করছেন। সম্প্রতি এমনটাই জানালেন অপু বিশ্বাস।

জন্মগতভাবেই সনাতন ধর্মের অনুসারি অপু বিশ্বাস। কিন্তু ২০১৭ সালে নায়ক শাকিব খানের সঙ্গে বিয়ের খবর ফাঁস হওয়ার পর নিজেই বিভিন্ন গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে ধর্মান্তরিত হয়ে ‘ইসলাম ধর্ম’ গ্রহণ করেছেন বলে জানান অপু। শুধু তাই নয়, নিজের অভিনীত ‘রাজনীতি’ সিনেমার প্রচারণায় লাইভে এসে নিজেই জানান যে, তিনি নিয়মিতই নামাজ পড়েন, রোজা রাখেন এবং এগুলো কেউ তাকে শেখায়নি, নিজেই বই পড়ে শিখেছেন।

অপু বিশ্বাসের বারবার ধর্ম পাল্টানো নিয়ে নতুন বিতর্কের জন্ম দিয়েছে মিডিয়ায়। তার অনেক ভক্তই বলেছেন ধর্ম একটি স্পর্শকাতর বিষয়। এটি নিয়ে এতোটা বাড়াবাড়ি ভালো নয়। আর ধর্মকে ব্যবহার করে নিজেকে আলোচনায় আনা এক ধরণের ভন্ডামি।

এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘ধর্ম পরিবর্তন করতে হলে খাতা, বিভিন্ন নথিতে নিবন্ধন করতে হয়। আমার ক্ষেত্রে সেসব করা হয়নি। তবে এটা সত্যি যে, আমি নামাজ পড়েছি, রোজা করেছি। তবে কখনো গরুর মাংস খাইনি। আমি মনে প্রাণে হিন্দুই ছিলাম এখনো হিন্দুই আছি। তবে গত ঈদেও তিনটি খাসি কোরবানি দিয়েছি। হ্যাঁ, আমি সব ধর্মকেই সম্মান করি। কারণ, গত ৯ বছর আমি ইসলাম ধর্মে মতে কাটিয়েছি। কিন্তু আমার সংসার এখন আর সেখানে নেই। তাই আমি আমার সনাতন ধর্মেই ফিরে এসেছি।’

অপু বিশ্বাস বলেন, ‘শাকিবকে ভালোবেসে ধর্মান্তরিত হয়েছিলাম আমি, যেহেতু তার সাথে আর আমার সম্পর্ক নেই তাই নিজের ধর্মের রীতিনীতিই পালন শুরু করেছি।কারণ আজ বাদে কাল আমি মারা গেলে আমার দাফন নয়, দাহ (আগুনে পোড়ানো) হবে। আমার সাথে একজন মুসলিমের বিয়ে হয়েছে। তার আচার রীতি আমি মেনে নিয়েছি। চেয়েছিলাম আমার সংসারটা টেকাতে। কিন্তু সেটা সে টিকতে দিল না। শাকিবের মা-বাবাসহ সবাই জানতো আমি সবসময় পূজা করতাম, আমার ধর্মমতে চলতাম।’

ছেলে আব্রাম খান জয়ের প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘জয় কোন ধর্মমতে চলবে সেটা ভবিষ্যৎ বলে দেবে। তাকে নিয়ে এখন কোনো কথা নয়। আর আমার ভবিষ্যৎ কী হবে সেটা পুরোপুরিই আমার ব্যক্তিগত ব্যাপার’।

এসজে