• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০১৯, ০৩:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩০, ২০১৯, ০৩:৪৮ পিএম

উপস্থাপনার মধ্যে দিয়ে তনিমার প্রত্যাবর্তন

উপস্থাপনার মধ্যে দিয়ে তনিমার প্রত্যাবর্তন

টেলিভিশনের একসময়ের আলোচিত অভিনেত্রী তনিমা হামিদ। এখন যাকে পর্দায় দেখা যায় না বললেই চলে। ২০১৫ সালের পর তিনি আর পর্দায় মুখ দেখাননি। তবে এবার তার পর্দায় প্রত্যাবর্তন হতে যাচ্ছে একটি অনুষ্ঠান উপস্থাপনার মধ্যে দিয়ে।

মাছরাঙা টেলিভিশনের রান্না বিষয়ক অনুষ্ঠান ‘নানা স্বাদে রাঁধুনী’ উপস্থাপনা করতে দেখা যাবে তনিমাকে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রায় পাঁচ বছর যাবত ক্যামেরা থেকে দূরে ছিলাম। মাছরাঙার সঙ্গে শুরু থেকেই আমাদের খুব ভালো সম্পর্ক। রান্নার অনুষ্ঠানটির কনসেপ্ট শুনে আমার ভালো লেগেছে, তাছাড়া আমার স্বামীও কাজটি করার জন্য অনেকবার বলেছে, তাই করতে রাজি হয়েছি’।

জানা যায়, ‘নানা স্বাদে রাঁধুনী’ অনুষ্ঠানটিতে প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন ধরনের খাবারের রেসিপি তুলে ধরা হবে। সেই সঙ্গে থাকবে দেশ-বিদেশের খাবার নিয়ে ফুড ট্রিভিয়া, রান্না নিয়ে বিভিন্ন টিপস ও কুইজ। বর্তমানে এফডিসির একটি ফ্লোরে অনুষ্ঠানটির দৃশ্যধারণের কাজ চলছে। এ অনুষ্ঠানের প্রতি পর্বেই দেশের পাঁচ তারকা হোটেলের একজন এক্সিকিউটিভ শেফ এবং সে সঙ্গে থাকবেন রিয়্যালিটি শো ‘সেরা রাঁধুনী’র বিজয়ীদের থেকে একজন। মনিরুজ্জামান খানের প্রযোজনায় ‘নানা স্বাদে রাঁধুনী’ অনুষ্ঠানটি অক্টোবর মাস থেকে প্রতি বৃহস্পতিবার রাত ৯টায় প্রচার হবে।

এদিকে তনিমা হামিদ টিভিতে অভিনয় না করলেও মঞ্চে নিয়মিত। এর বাইরে সংসারের পাশাপাশি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন তিনি। সবশেষ গত মার্চ মাসে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়িত হয় তার অভিনীত একক নাটক ‘একা এক নারী’।  তনিমা হামিদ অভিনীত বেশ কিছু জনপ্রিয় নাটকের মধ্যে রয়েছে ‘খোঁজ’, ‘দায়বন্ধন’, ‘বগুড়ার স্যার’, ‘টমটম’, ‘শিল্পী’, ‘দৈনিক তোড়পাড়’, ‘গাঁও গেরামের মানুষজন’ নাটকগুলো দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলে। 

এসজে