• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৫:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২১, ০৫:৪০ পিএম

কাঠখড় পুড়িয়ে সেন্সর ছাড়পত্র পেল ‘নবাব এলএলবি’

কাঠখড় পুড়িয়ে সেন্সর ছাড়পত্র পেল ‘নবাব এলএলবি’

ওটিটি প্ল্যাটফর্ম আই-থিয়েটারে মুক্তির লক্ষ্যে ‘নবাব: এলএলবি’ সিনেমাটি নির্মাণ করেছিলেন অনন্য মামুন। সেই লক্ষ্যে গেল বছর বিজয় দিবসে মুক্তিও দিয়েছিলেন তিনি।

কিন্তু প্রত্যাশা অনুযায়ী অনলাইনে দর্শক টানতে পারেনি শাকিব-মাহি জুটির এই সিনেমাটি। তাই বাধ্য হয়ে সিনেমা হলে মুক্তি দেওয়ার জন্য সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছিল ছবিটি। গেল ফেব্রুয়ারিতে ছবিটির ১১টি দৃশ্যে আপত্তি জানিয়েছিল সেন্সর বোর্ড। পরিচালককে বলা হয়েছিল, সংশোধন করে পুনরায় জমা দিতে।

কিন্তু তখন অনন্য মামুন জাগরণ অনলাইনকে জানিয়েছিলেন, সংশোধন করে ফের চলচ্চিত্রটি সেন্সরে জমা দেবেন না। কিন্তু পরবর্তী সময়ে মত পাল্টে সেন্সরে জমা দেন এবং পেয়ে যান সেন্সর ছাড়পত্র। এখন ছবিটি সিনেমা হলে মুক্তি দিতে আর কোনো বাধা নেই।

বৃহস্পতিবার বিকেলে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দীন জানান, কিছু সংশোধন ছিল। সেগুলো ঠিক করে পুনরায় জমা দেন ‘নবাব এলএলবি’র প্রযোজক। পুনরায় ছবিটি দেখার পর সেন্সর বোর্ড সিনেমা হলে প্রদর্শনের অনুমতি দিয়েছে এবং সেন্সর সনদ দেয়া হয়েছে। হয়তো রোববারে মধ্যে প্রযোজক বরাবর সনদ পৌঁছে যাবে।

পরিচালক অনন্য মামুন বলেন, “সেন্সর থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে খবর পেয়েছি। তবে এখনও সনদ হাতে পাইনি। আশা করছি রোববারের মধ্যে পেয়ে যাবো।”

তিনি জানান, শিগগিরই সিনেমা হলে মুক্তি দেওয়া হবে। পাশাপাশি ঈদে একটি বেসরকারি টিভিতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে পারে ‘নবাব এলএলবি’র। সেভাবে কথাবার্তাও নাকি এগিয়ে নিচ্ছেন তিনি। চূড়ান্ত হলে বড় করে ঘোষণা দেবেন।