• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৭, ২০২১, ০৩:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০২১, ০৩:৪৪ পিএম

ঈদে ওটিটি প্ল্যাটফর্মে বাজিমাত নিরবের ‘কসাই’

ঈদে ওটিটি প্ল্যাটফর্মে বাজিমাত নিরবের ‘কসাই’

বাংলাদেশ চলচ্চিত্র জগতের একজন জনপ্রিয় অভিনেতা নিরব হোসেন। কিন্তু, তার জানা ছিলো না এবারের ঈদুল আযহায় হঠাৎই তার সঙ্গে দর্শকের দেখা হবে। এবারের ঈদে ওটিটি প্ল্যাটফর্মে তার ‘কসাই’ সিনেমা মুক্তি পাওয়ায় ঈদের আনন্দ আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে বলে ‘দৈনিক জাগরণ’ জানায় সে নিজে।

গতকাল শুক্রবার রাজধানী স্টার সিনেপ্লেক্সের দুটি শাখায় ছবিটি মুক্তি পেয়েছে। এই ছবির মাধ্যমে এবারই প্রথম কোনো ওটিটি প্ল্যাটফর্মে নিরবকে দেখা যাবে। ছবিটির পরিচালক অনন্য মামুন।

এর আগে দেশীয় এই ওটিটি প্ল্যাটফর্মে  মুক্তি পায় শাকিব খান ও মাহিয়া মাহি অভিনীত ‘নবাব এলএলবি’ এবং রোশানের ‘মেকাপ’। 

আজ শনিবার (১৭ জুলাই) দৈনিক জাগরণের সাথে কথা হলে তিনি জানান, ওটিটি প্ল্যাটফর্মে প্রথমবার ছবি মুক্তি পেলেও ‘কসাই’ মুক্তির মাধ্যমে প্রায় নয় বছর পর ঈদের মতো বড় উৎসবে মুক্তি পাচ্ছে তাঁর কোনো সিনেমা। প্রেক্ষাগৃহে মুক্তি পেলে দর্শকের সঙ্গে সরাসরি দেখা হয়, কথা হয়, হাত মেলানো হয়। কিন্তু, ওটিটি প্ল্যাটফর্মের প্রতিক্রিয়াটা পাওয়া যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। দুটোর আবেদন দুই রকম। এটাকে সময়ের দাবি হিসেবেও মনে করছেন নিরব। 

নিরব হোসেন। ফাইল ছবি

স্বাস্থ্যবিধি মেনে দর্শকদের সিনেমাটি দেখার আহ্বান জানিয়ে নিরব বলেন, বর্তমান করোনা পরিস্থিতিটা অনেকটা ভয়াবহ। যার কারণে নতুন কোনো সিনেমাই মুক্তি পাচ্ছে না। তবে করোনা মহামারির কারণে প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি পেয়েছে এই সিনেমা। 

তিনি বলেন, দর্শকরা সিনেমা খরায় ভুগছেন! তখন আমরা সাহস করে এগিয়ে এসেছি, নতুন সিনেমা উপহার দিয়েছি। আমি চাই, দর্শকরা স্বাস্থ্যবিধি মেনে সিনেমাটি উপভোগ করুক। আসলে বলতে গেলে কি, সপ্তাহে পাঁচদিন অফিস করে ১-২ দিন বিশ্রামের দেখা মিলে। এই অবসর সময়ে যদি খেলাধুলা, বিনোদন, আড্ডা, এসব না করা হয় তাহলে কেমন যেন অপূর্ণতা বোধ হয়। বিনোদনই পারে অফিসের কাজের চাপ, মানসিকভাবে নানা কাজে ভেঙে পড়া থেকে আরও কাজ করার উৎসাহ বাড়াতে। দীর্ঘদিন করোনার এই ভয়াবহতা থেকে একটু আলোর দেখা অর্থাৎ সামনে “ঈদুল আযহা” আমাদের একটা পবিত্র দিন, তারপর আমার অভিনীত সিনেমা ‘কসাই’ মুক্তি; আশাকরি লকডাউন সিথিলের এই সময়ে দর্শকরা ছবিটি দেখে অনেক আনন্দ উপভোগ করবে। 

তিনি আরও জানান, অনন্য মামুনের সাথে এটা আমার প্রথম কাজ। তিনি অত্যন্ত একজন ভালো মনের মানুষ। তার পরিচালিত ছবিগুলোও অনেক ভালো। সবকিছু মিলিয়ে তার সাথে প্রথম কাজ করতে পেরে আমার অনেক ভালো লাগছে। তার ছবিতে গল্প, চরিত্র, সবমিলিয়ে সবকিছুই সুন্দরভাবে ফুঁটে উঠে। স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শপিং মল এবং সীমান্ত সম্ভার শাখায় চলছে ‘কসাই’। দুটি প্রেক্ষাগৃহে দৈনিক সিনেমাটির তিনটি করে শো থাকছে। দর্শকরা যেকোনো শো’তে গিয়ে উপভোগ করতে পারেন।

জাগরণ/এমএইচ

আরও পড়ুন