• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ১২:১১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০২১, ১২:১১ পিএম

ওয়ামিকা গাব্বির উপলব্ধি

ওয়ামিকা গাব্বির উপলব্ধি
ওয়ামিকা গাব্বি

পাঞ্জাবি ইন্ডাস্ট্রি থেকে শুরু করে দক্ষিণে কাজ করে এখন বলিউডে পরপর সুযোগ পাচ্ছেন ওয়ামিকা গাব্বি। বর্তমানে তিনি আনুষ্কা শর্মার প্রযোজনায় নেটফ্লিক্স সিরিজ় ‘মাই’-এর শুটিংয়ে ব্যস্ত।

সম্প্রতি ডিজনি প্লাস হটস্টারের ‘গ্রহণ’ সিরিজ়ে তার অভিনীত মনু চরিত্রটির জন্য প্রশংসিত হয়েছেন ওয়ামিকা।

১৯৮৪ সালে শিখ সম্প্রদায়ের ওপরে নেমে আসা সন্ত্রাস নিয়ে তৈরি এই সিরিজ় ‘চৌরাসী’ বইটি অবলম্বনে নির্মিত। ‘বইয়ের লেখক সত্য ব্যাস আমার অভিনয় সম্পর্কে এত ভাল ভাল কথা লিখেছিলেন, আমার সেরা প্রাপ্তি ওটাই,’ বললেন ওয়ামিকা।

তার এ যাবৎ কেরিয়ারে ‘গ্রহণ’কেই টার্নিং পয়েন্ট বলতে চান অভিনেত্রী। ছোটবেলা থেকে বলিউডের ছবি দেখে বড় হওয়া ওয়ামিকা চেয়েছিলেন সেই ইন্ডাস্ট্রির অংশ হতে। ‘পরে বুঝেছিলাম, চাইলেই বলিউডে সুযোগ পাওয়া যায় না। কাজটা আগে ভাল করে শিখতে হয়। আমি এখনও সেই পর্যায়ে আছি। আর ভাষা বা ইন্ডাস্ট্রি নয়, ভাল চরিত্রই এখন আমার প্রাধান্য।’

ওটিটি তার মতো আরও অনেক উঠতি অভিনেতার কাছে সুযোগ এনে দিয়েছে বলে মনে করেন ওয়ামিকা।

নেটফ্লিক্স সিরিজ় ‘বাহুবলী: বিফোর দ্য বিগিনিং’—এ শিবগামীর চরিত্রে সুযোগ পেয়েছেন তিনি। ‘এখনই এই প্রজেক্টটি নিয়ে কথা বলার অনুমতি নেই। আপাতত ‘মাই’—এর শুটিং উপভোগ করছি চুটিয়ে,’ বললেন অভিনেত্রী। সঞ্জয় লীলা ভানশালী, ইমতিয়াজ় আলির ছবিতে কাজ করা ওয়ামিকার স্বপ্ন। তবে শুধু খ্যাতি বা সাফল্য নয়, দিনের শেষে মানসিক শান্তিই আসল— এ কথায় বিশ্বাস করেন অভিনেত্রী। আনন্দবাজার।

জাগরণ/এসএসকে