• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুলাই ৩১, ২০২১, ১১:৩৬ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০২১, ০৫:৩৬ এএম

পর্ন ছবি তৈরি নিয়ে মুখ খুললেন নয়না, দর্শনা

পর্ন ছবি তৈরি নিয়ে মুখ খুললেন নয়না, দর্শনা
নয়না গঙ্গোপাধ্যায় এবং দর্শনা বণিক ● আনন্দবাজার

বিনোদন দুনিয়া আর পর্ন দুনিয়া যেন একই মুদ্রার এ পিঠ-ওপিঠ। একটিতে আলোর রোশনাই। অন্যটিতে অন্ধকার। সম্প্রতি সিনে জগতে কালো ছায়া ফেলেছে পর্নোগ্রাফি। একই সঙ্গে জড়িয়ে  গেছে কলকাতা, মুম্বাইয়ের নাম।

খবরে ফাঁস, দুই মহানগরীর বুকেই রমরমিয়ে চলছে পর্ন ছবি তৈরির ব্যবসা। যা নিয়ে উঠতি মডেল, অভিনেত্রীদের অজস্র অভিযোগ।

তাদের দাবি, জোর করে, ভয় দেখিয়ে, ভুলিয়ে, টাকার টোপ দিয়ে নাকি এই ধরনের পেশায় আসতে বাধ্য করা হচ্ছে।

এই অভিযোগ কতটা সত্যি? জানতে আনন্দবাজার অনলাইন কথা বলেছিল দুই জনপ্রিয় মডেল এবং নায়িকা নয়না গঙ্গোপাধ্যায় ও দর্শনা বণিকের সঙ্গে। দু’জনেই কলকাতা এবং মুম্বইয়ে প্রতিষ্ঠিত। কী জানালেন তারা?

বিষয়টি নিয়ে নয়না প্রথমে মুখ খুলতেই চাননি। তার দাবি, ‘‘রাজ কুন্দ্রা পর্ন কাণ্ডের সঙ্গে জড়িত, এটা প্রমাণ সাপেক্ষ। বিষয়টি নিয়ে বিশেষ কিছু জানিও না। যা জানি না তাই নিয়ে মুখ খুলতে রাজি নই।’’

তার পরেই তার সাফ জবাব, তিনি লোক বুঝে মেশেন। ছবির আলোচনা ছাড়া বাড়তি কথা বলেন না। শ্যুটিংয়ের পর নিজের মতো সময় কাটান।

তার কথায়, ‘‘হয়তো এই কারণেই কেউ আমায় কুপ্রস্তাব দেয়ার সাহস পায়নি। আজ পর্যন্ত আমি কারওর থেকে কোনও খারাপ ব্যবহার পাইনি।’’

নয়না সাহসী দৃশ্যে অভিনয় করেন। তার অভিনীত ওয়েব সিরিজ ‘চরিত্রহীন’, রামগোপাল বর্মার ‘ডি কোম্পানি’ জ্বলন্ত উদাহরণ।

অভিনেত্রী নেট মাধ্যমে যথেষ্ট খোলামেলা পোশাক পরে হাজির হন। এ গুলো কি কখনও তার প্রতি প্রযোজক বা পরিচালকদের দৃষ্টিভঙ্গি বদলের কারণ হয়নি? নয়নার যুক্তি, তিনি অভিনয় দুনিয়ায় আসার আগে এই ধরনের সাহসী দৃশ্য বহু ছবিতে দেখানো হয়েছে।

তিনিও ইদানিং শুনছেন, ওয়েব সিরিজ মানেই নাকি সফট পর্ন। অভিনেত্রী এই অভিযোগ মানেন না। তাঁর বক্তব্য, চিত্রনাট্যের দাবি মেনে কিছু ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় আর পর্ন ছবিতে অভিনয় এক দম আলাদা। দুটোকে গুলিয়ে ফেললে চলবে না।

জাগরণ/এসএসকে