• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১, ০১:২৯ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০২১, ০১:২৯ এএম

ইন্ডিয়ান আইডল-১২ চ্যাম্পিয়ন হলেন পবনদীপ

ইন্ডিয়ান আইডল-১২ চ্যাম্পিয়ন হলেন পবনদীপ
বিজয়ী পবনদীপ রাজনের হাতে তুলে দেয়া গাড়ির চাবি ● সংগৃহীত

ইন্ডিয়ান আইডল সিজন-১২ পেল নতুন চ্যাম্পিয়ন। ভারতের স্বাধীনতা দিবসের দিন টানটান উত্তেজনা নিয়ে ১২ ঘণ্টা ধরে চলে গ্র্যান্ড ফিনালের অনুষ্ঠান। ওই দিন দুপুর ১২টায় শুরু হয়ে অনুষ্ঠান শেষ হয় রাত ১২টায়। এদিন সুরের তালে, নাচে, গানে, উৎসবে মেতে উঠেছিল ইন্ডিয়ান আইডলের মঞ্চ।

সব লড়াই শেষে রাত ১২টার পর ঘোষণা করা হয় এবারের চ্যাম্পিয়ন পবনদীপ রাজনের নাম।  সুরের এ দৌড়ে প্রথম রানারআপ হয়েছেন অরুণিতা কাঞ্জিলাল ও দ্বিতীয় হয়েছেন সায়লি কাম্বলে।

গ্র্যান্ড ফিনালের মঞ্চে শ্রেষ্ঠত্বের লড়াইয়ের অংশ নিয়েছিলেন ছয় প্রতিযোগী— পবনদীপ রাজন, অরুণিতা কাঞ্জিলাল, নিহাল তাওরো, মোহাম্মদ দানিশ, শানমুখ প্রিয় এবং সায়লি কম্বলে। ১২ ঘণ্টা গানের লড়াই শেষে জয়ের মালা ওঠে উত্তরাখণ্ডের পবনদীপে গলায়।

চ্যাম্পিয়ন হয়ে পুরস্কার হিসেবে পবনদীপ ইন্ডিয়ান আইডলের ট্রফির সঙ্গে একটি গাড়ি এবং পুরস্কারের ২৫ লাখ টাকা পেয়েছেন। প্রথম এবং দ্বিতীয় রানারআপ পেয়েছেন ৫ লাখ টাকা করে।

মোহাম্মদ দানিশ ও নিহাল তৌরো তৃতীয় ও চতুর্থ রানারআপ হিসেবে ৩ লাখ টাকা করে পেয়েছেন।

ইন্ডিয়ান আইডল-১২ এর গ্র্যান্ড ফিনালেতে বিশেষ অতিথি হিসেবে হাজির হন সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আডবানি। পাশাপাশি ক্যাপ্টেন বিক্রম বাত্রা-র মা-বাবাও হাজির ছিলেন ইন্ডিয়ান আইডলের মঞ্চে।

সিদ্ধার্থ পবনদীপের কাছে বিশেষ অনুরোধ রাখেন, শহীদ জওয়ানদের শ্রদ্ধার্ঘ জানাতে ‘তেরি মিট্টি’ গানটি গাইবার জন্য। পবনদীপের গলায় ‘কেশরি’ ছবির এ দেশাত্মবোধক গান সবার চোখ ভিজিয়েছে।

আদিত্য নারায়ণের উপস্থাপনায় অনুষ্ঠানে মঞ্চ মাতিয়েছেন জনপ্রিয় গায়ক ও গীতিকার জাভেদ আলী, উদীত নারায়ণ, অলকা ইয়াগনিক ও সুখবিন্দর সিং।

‘ইন্ডিয়ান আইডল’—এর চলতি আসরে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন সোনু কাক্কার, আনু মালিক এবং হিমেশ রেশমিয়া। তারাও গ্র্যান্ড ফিনালের মঞ্চে পারফর্ম করেছেন।

গত বছর নভেম্বরের শেষের দিকে ইন্ডিয়ান আইডল ১২—এর সফর শুরু হয়। প্রায় ৯ মাস যাবৎ এই শো চলার পর রোববার (১৫ আগস্ট) দীর্ঘ ১২ ঘণ্টা ধরে চূড়ান্ত পর্ব চলে।

জাগরণ/এসএসকে