• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০১৯, ০৭:৪০ পিএম

সালমানের নায়িকা প্রথম প্রেমিকার মেয়ে

সালমানের নায়িকা প্রথম প্রেমিকার মেয়ে

 

বলিউডের অন্যতম গ্ল্যামারাস নায়িকা তিনি। তার সঙ্গে বলিউডের একাধিক অভিনয় শিল্পীর আত্মীয়তার সম্পর্ক রয়েছে। সম্পর্কে তিনি সালমান খানের প্রথম প্রেমিকার মেয়ে। তার মা ছিলেন সালমানের কলেজ জীবনের প্রেমিকা। এখন প্রেমিকার মেয়ে হচ্ছেন সালমানের নায়িকা। 

মেয়েটির নাম শায়েষা সায়গল। একটি গয়নার বিজ্ঞাপনের সুবাদে তিনি এখন পরিচিত মুখ। তাকে বলিউডের নতুন কোনো সিনেমায় দেখা যেতে পারে সালমান খানের বিপরীতে। ইতিমধ্যে অজয় দেবগণের বিপরীতে নায়িকা হয়েছেন ‘শিবায়ে’ সিনেমায়। মুম্বাইয়ের ইকোলে মণ্ডলে স্কুলে পড়াশোনা করেছেন তিনি। 

প্রথম নায়িকা হন ‘অখিল’ নামে একটি তামিল সিনেমায়। সেটি বেশ সুপারহিট হয়েছিল। যদিও শায়েষার সঙ্গে বলিউডের নিবিড় যোগাযোগ রয়েছে।কারণ শায়েষার মা শাহিন বানুও ছিলেন একজন অভিনেত্রী। শাহিন বানু অভিনেত্রী শায়েরা বানুর ভাই সুলতান আহমেদের মেয়ে। অর্থাৎ শায়েরা বানু ও দিলীপ কুমারের নাতনি শায়েষা।

অন্যদিকে আবার শায়েষার বাবা সুমিত সায়গালও বলিউড অভিনেতা। তার বাবা-মায়ের বিচ্ছেদের পর সুমিত বিয়ে করেন অভিনেত্রী ফারহাকে। সেদিক থেকে ফারহা হন শায়েষার সৎমা। তবে শায়েষার সঙ্গে সালমান খানেরও এক অন্যরকম সম্পর্ক রয়েছে। সেটা অবশ্য তার মায়ের দিক থেকে।

সালমান খানের কলেজ জীবনের প্রথম প্রেমিকা ছিলেন শাহিন। শায়েরা বানু ও দিলীপ কুমারের সঙ্গে সালমানের অত্যন্ত ঘনিষ্ঠতা ছিল সেই সময়। সেই শাহিনেরই মেয়ে শায়েষা। সালমান তাই এই অভিনেত্রীকে চলচ্চিত্রের নায়িকা করাতেও চেয়েছিলেন।

১৯ বছর বয়সেই শাহিনের সঙ্গে সালমানের ব্রেকআপ হয়ে যায়। তার পর শাহিন বিয়ে করেন সুমিতকে। সেই সুমিত-শাহিন দম্পতির মেয়ে শায়েষা। বলিউড সূত্রে জানা যায়, সালমান খান অত্যন্ত খেয়াল রাখেন ‘শিবায়ে’ অভিনেত্রীর, স্নেহও করেন। কয়েকটি পার্টিতেও দেখা গিয়েছে তাদের। সালমান তার ঘনিষ্ঠ মহলে বলেছেন, শায়েষাকে দেখলে অল্পবয়সের শাহিনের কথাই তার মনে পড়ে যায়।

এসজে