• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ১২:১৯ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২, ২০২৩, ১২:১৯ এএম

পাঠান

আয়ে সব রেকর্ড ভেঙ্গে চুরমার

আয়ে সব রেকর্ড ভেঙ্গে চুরমার
ছবি ● সংগৃহীত

বলিউডের সব রেকর্ড ভেঙ্গে চুরমার করে দিচ্ছেন ‘পাঠান’ শাহরুখ খান। মঙ্গলবার ব্লকবাস্টার এই সিনেমাটির সপ্তমদিনে নতুন গড়েছে। সাত দিন ৬৩৪ কোটি রুপি আয় করেছে, যা এক সপ্তাহের আয়ের হিসাবে সর্বকালের সেরা হিন্দি ছবি তকমা পেয়ে গেছে ‘পাঠান’। 

ভারতের ট্রেড অ্যানালিস্ট- তরণ আদর্শ জানায়, বিগত ছয় দিনে ভারতে এ ছবির আয় যথাক্রমে বুধবার ৫৫ কোটি, বৃহস্পতিবার ৬৮ কোটি, শুক্রবার ৩৮ কোটি, শনিবার ৫১.৫০ কোটি ও রোববার ৫৮.৫০ কোটি, সোমবার ২৫.৫০ কোটি এবং মঙ্গলবার ২২ কোটি।

এরই মধ্যে সারা বিশ্ব জুড়ে বক্স অফিসে সুনামি ডেকে এনেছে পাঠান। চার বছর পর সেলুলয়েডে ফিরেছেন শাহরুখ খান। গোটা বলিউডই যেন অপেক্ষায় ছিলো তাঁর, সেই অপেক্ষার অবসান ঘটতেই ভেঙে চলেছে একের পর এক রেকর্ড। সপ্তমদিনে নয়া রেকর্ড গড়ল এই ছবি।

সাতদিনে শুধু ভারতে ছবিটির আয় ৩৯৫ কোটি রুপি। সারা বিশ্ব থেকে আয় করেছে আরও ২৩৯ কোটি রুপি। সব মিলিয়ে মোট ৬৩৪ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। এক সপ্তাহের আয়ের নিরিখে সর্বকালের সেরা হিন্দি ছবি হয়ে উঠেছে ‘পাঠান’। 

সবচেয়ে দ্রুত এই ছবি পার করে ফেলেছে ৩০০ কোটির মাইলফলক। এখন দ্বিতীয় স্থানে আছে বাহুবলী ২-এর হিন্দি ভার্সন। ছবিটি ৩০০ কোটি আয় করে দশম দিনে। কেজিএফ২ ১১তম দিনে, দঙ্গল ১৩তম দিনে, সঞ্জু ১৬তম দিনে জায়গা পেয়েছিল ৩০০ কোটির ক্লাবে।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ ভারতজুড়ে সাড়ে তিন হাজার পর্দায় মুক্তি পায়। এই প্রথম কোনও হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশে মুক্তি পেল। অনলাইন টিকিট বিক্রিতেও ইতিহাস গড়েছে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণ ছিল ২০ কোটি!

জাগরণ/বিনোদন/বলিউড/এসএসকে