• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ১২:০৬ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ১২:০৬ এএম

খালি পায়ে আমেরিকার পথে রাম চরণ

খালি পায়ে আমেরিকার পথে রাম চরণ
ছবি ● সংগৃহীত

অস্কার অনুষ্ঠানে যোগ দিতে আমেরিকা পাড়ি দিয়েছেন দক্ষিণী তারকা রাম চরণ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) হায়দ্রাবাদ এয়ারপোর্ট থেকে আমেরিকার উদ্দেশে রওয়ানা দেন তিনি। তবে তার আগে বিমানবন্দরে রাম চরণের যে ছবি ধরা পড়েছে, তা নিয়ে  কৌতুহল ছড়িয়ে পড়েছে সর্বত্র। কারণ এয়ারপোর্টে রাম চরণকে সম্পূর্ণ খালি পায়ে দেখা গেছে। তার পরনে ছিল পুরোপুরি কালো পোশাক।

তবে এই প্রথম নয়, আগেও অভিনেতাকে খালি পায়ে হাঁটতে দেখা গেছে। ‘আরআরআর’ ছবির প্রচারে বহুবার রাম চরণকে খালি পায়ে হাঁটতে দেখা গেছে। এর আগে মুম্বাই এয়ারপোর্টেও খালি পায়ে লেন্সবন্দি হয়েছিলেন তিনি, সেই সময়ও তার পরনে ছিল কালো পোশাক। কেন তিনি খালি পায়েই আমেরিকার পথে রওয়ানা হয়েছেন তা নিয়ে অনেকেরই প্রশ্ন রয়েছে।

আসলে প্রতি বছরই একটি নির্দিষ্ট সময়ে ৪১ দিনের ব্রত পালন করেন রামচরণ। বাবা চিরঞ্জীবীর মতো তিনিও আয়াপ্পা ঠাকুরের ভক্ত। কেরলের শবরীমালা মন্দিরে যাওয়ার আগে ভক্তদের ৪১ দিন ধরে কঠোর নিয়ম মেনে এই ব্রত পালন করতে হয়। এই সময় সবাইকে কালো পোশাক পরতে হয়, নিরামিষ খেতে হয় এবং খালি পায়ে হাঁটতে হয়। ব্রত চলাকালীন বিছানা নয়, মাটিতে ঘুমাতে হয়। এমনকী চুল-দাড়ি পর্যন্ত কাটা যায় না। এই কঠোর ব্রত প্রতিবারই পালন করেন রামচরণ।

যদিও এই বিষয়ে রাম চরণ নিজে কোনও কথা বলেননি। তবে অভিনেতার এমন সহজ সাধারণ জীবনযাপন মন জয় করেছে নেটিজেনদের। হিন্দুস্তান টাইমস।

জাগরণ/বিনোদন/বিদেশিচলচ্চিত্র/কেএপি