• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ১২:২৩ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৪, ২০২৩, ১২:২৩ এএম

অস্কার মঞ্চে ৭ গ্ল্যামার-কন্যার ফ্যাশন

অস্কার মঞ্চে ৭  গ্ল্যামার-কন্যার ফ্যাশন

অস্কার মানেই তো বাহারি ফ্যাশনে বিশ্বখ্যাত তারকাদের জলমলে উপস্থিতি। এবার অস্কার মঞ্চে ঐতিহ্যপূর্ণ ‘রেড কার্পেট’-এর রং বদলেছে। লাল গালিচা এ বার হয়েছিল ‘শ্যাম্পেন’ রঙের। কার্পেটের রঙের সঙ্গে বদলেছে তারকাদের ফ্যাশনও। অস্কার মঞ্চের আলো ছড়ানো এমন ৭ তারকার ফ্যাশন নিয়েই এই আয়োজন

রিয়ানা : দ্বিতীয় বার মা হতে চলা রিয়ানা বেছে নিয়েছিলেন পোশাকশিল্পী মাইসন আলাইয়ার তৈরি পোশাক। কালো রঙের চামড়ার ‘কাট-আউট’ গাউনে ব্ল্যাক ডাইমন্ড হয়ে ঝলকানি দেখান রিয়ানা। রিয়ার পোশাকের বুকের কাছে কালো চামড়ার স্ট্র্যাপ এবং ট্রেন। তুলনায় স্বচ্ছ পেটের অংশ। সেরা মৌলিক গানের বিভাগে মনোনয়ন পেয়েছিল রিয়ানার গাওয়া ‘লিফ্ট মি আপ’। যদিও সে গানকে টেক্কা দিয়ে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে ভারতের ‘নাটু নাটু’।

লেডি গাগা : অস্কারের মঞ্চে পপ তারকা লেডি গাগার পরনে ছিল কালো রঙের করসেট ‘ভারসাচে’ গাউন। গলায় হিরের গয়না। উন্মুক্ত পিঠের বেশির ভাগই জুড়েই রয়েছে বিভিন্ন ধরনের ট্যাটু। প্রায় স্বচ্ছ কাপড় দিয়ে ঢাকা রয়েছে কোমড় পর্যন্ত।

কেট ব্ল্যাঙ্কেট : অস্কারের মঞ্চে এ নিয়ে তৃতীয় বার মনোনয়ন পেয়েছিলেন হলিউড অভিনেত্রী কেট ব্ল্যাঙ্কেট। আকাশি নীল রঙের স্যাটিন দিয়ে তৈরি পোশাকে সেজে উঠেছিলেন তিনি। নীচের অংশ ছিল ‘ফিশ কাট’-এর লং স্কার্ট। তবে নামীদামি কোনও পোশাকশিল্পী নয়, ‘ইউনাইটেড নেশন্‌স রিফিউজি এজেন্সি’-র উদ্বাস্তুদের হাতে তৈরি পোশাক ছিল তার সাজের মূলমন্ত্র।

এমিলি ব্লান্ট : ‘ভ্যালেন্টিনো’ সংস্থার পোশাকে সেজেছিলেন অভিনেত্রী এমিলি ব্লান্ট। কাঁধ খোলা, সাদা গাউন এবং নামমাত্র মেকআপে অস্কারের ‘নট-সো রেড কার্পেট’ মাতিয়ে রেখেছিলেন এমিলি। হাত ঢাকা ছিল ওই রঙেরই বাহু পর্যন্ত তোলা গ্লাভসে। হাতে ছিল সাদা রঙের ক্লাচ। ঘাড় ছোঁয়া ঝোলা দুল।

 অ্যাঞ্জেলা ব্যাসেট : অস্কারে ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকানডা ফরএভার’-এর সেরা সহযোগী অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছিল অ্যাঞ্জেলা ব্যাসেট অভিনীত ‘কুইন রামোনদা’ চরিত্রটি। লাল, সাদা বা কালোর মতো প্রচলিত রং নয়, ছকভাঙা বেগনি রঙের গাউনে একেবারে অন্য রকম সাজে সেজে উঠেছিলেন অ্যাঞ্জেলা। গলায় রুপোলি হার এবং হাতে সিমার দেওয়া ঘন নীল রঙের বল ক্লাচ।

মিন্ডি কেলিং : অস্কার যাঁরা পেলেন, তাদের সাজ তো চর্চায় থাকেই। তেমনই নজর থাকে উপস্থাপকদের পোশাকের দিকে। এ বছর সেই তালিকায় নাম ছিল মিন্ডি কেলিংয়ের। পরনে দুধ সাদা করসেট গাউন। প্রায় ১৯ কেজি ওজন ঝরিয়ে ‘স্লিম-কাট’-এর এই পোশাক এবং তার সঙ্গে আলাদা করে দেওয়া লম্বা গ্লাভসে সন্ধ্যার পার্টিতে নতুন রং আনল সুন্দরীর উপস্থিতি।

অ্যানা ডি আর্মাস : ২০২২ সালের বিতর্কিত ‘ব্লন্ড’ ছবিতে মেরিলিন মনরোর চরিত্রে অভিনয় করার জন্য সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন অ্যানা। মনরোর একটি গাউনের অনুকরণে বানানো পোশাক পরেই অস্কারে দেখা দিলেন তিনি। ঝকঝকে গাউনের একেবারে শেষ প্রান্তে ছিল মাছের আঁশের মতো কাজ। নামমাত্র মেকআপ এবং অলঙ্কারহীন সাজেই নজর কাড়লেন অ্যানা। তবে মনরোর পোশাকটি এর আগে কিম কার্ডাশিয়ার অঙ্গে উঠেছিল। শোনা যায়, সেই সময়ে মনরো পোশাকটি কোনও ভাবে ক্ষতিগ্রস্ত হয়। তাই সেটির অনুকরণেই এমন পোশাক বানিয়ে পরেন অ্যানা।

জাগরণ/বিনোদন/অস্কার/এমএ/কেএপি