• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ১১:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০২৩, ১১:৫০ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

ভোটে একঝাঁক তারকা

ভোটে একঝাঁক তারকা
আসাদুজ্জামান নূর, মমতাজ ও ফেরদৌস

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন দেশের বিনোদন এবং ক্রীড়া জগতের তারকারাও। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীকে এবার লড়াই করবেন চিত্রনায়ক ফেরদৌস ও তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। তবে মনোনয়ন বঞ্চিত তারকারা এখনও আশা ছাড়ছেন না। 

ভোটে ঢাকা-১০ আসনে লড়বেন চিত্রনায়ক ফেরদৌস। তার পরিবার ও শ্বশুরবাড়ি আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে যুক্ত। অন্যদিকে, মাগুরা-১ আসনে নির্বাচনী লড়াইয়ে নৌকার মাঝি হয়েছেন ক্রিকেট তারকা ও জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান। বৃহস্পতিবার দুপুরে মনোয়নপত্র জমাও দিয়েছেন তিনি। 

মনোনয়ন পেয়ে উচ্ছ্বাসিত ফেরদৌস। তিনি বলেন, নিজ এলাকার উন্নয়নে কাজ করার পাশাপাশি চলচ্চিত্রের উন্নয়নেও ভূমিকা রাখতে চান তিনি। সেই সঙ্গে রাজনীতি ও অভিনয় পাশাপাশি করে যাবার কথা জানিয়ে তিনি বলেন, অভিনয়ের জন্য আজকের আমি। কিন্তু খুব বাছাই করে কাজ করব।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার আলোচিত সিনেমা 'হঠাৎ বৃষ্টি'র এই নায়ক আরও বলেন, আমি কৃতজ্ঞ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। তিনি আমাকে যে ভালোবাসা ও সম্মান দিলেন, তা যেন রক্ষা করতে পারি। জীবনের শেষ দিন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে যেন চলতে পারি। দলের প্রতিও আমি কৃতজ্ঞ।

এক প্রশ্নের জবাবে নায়ক ফেরদৌস বলেন, সবসময় স্বপ্ন দেখেছি মানুষের পাশে থাকার, মানুষের সেবা করার। কিন্তু এর জন্য একটি রাজনৈতিক দল প্রয়োজন, যেখান থেকে কাজ করতে পারব। আওয়ামী লীগ তেমন একটি ঐতিহ্যবাহী দল, যেখানে থেকে আমার স্বপ্ন পূরণ করা সম্ভব।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন আরো একঝাঁক তারকা। অভিনেত্রী শমী কায়সার, রোকেয়া প্রাচী, মাহিয়া মাহি, শাকিল খান, মাসুম পারভেজ রুবেল, সিদ্দিকুর রহমানসহ অনেকেই সরকার দলীয় মনোনয়ন চেয়েছিলেন।   

চিত্রনায়িকা মাহিয়া মাহি দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রাজশাহী-১ আসন থেকে নির্বাচনে লড়বেন। অন্যদিকে, নায়ক শাকিল খান বাগেরহাট-৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা করলেও পরে সিদ্ধান্ত বদলেছেন।

নির্বাচনে প্রার্থী না হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে মাঠে সক্রিয় থাকবেন চিত্রনায়ক রিয়াজ, অরুনা বিশ্বাস, তারিন জাহানসহ এক ঝাঁক তারকারা। 

জাগরণ/দেশেরবিনোদন/দ্বাদশজাতীয়সংসদনির্বাচন/কেএপি