• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ১২:৩৮ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৬, ২০২৩, ১২:৩৮ এএম

‘সিআইডি’র ফ্রেডরিক্স আর নেই

‘সিআইডি’র ফ্রেডরিক্স আর নেই
দীনেশ ফাদনিস

ভারতের সবচেয়ে জনপ্রিয় গোয়েন্দা টিভি সিরিজ সিআইডি’র ‘ফ্রেডরিক্স’ বা ‘ফ্রেডি’ খ্যাত অভিনেতা দীনেশ ফাদনিস মারা গেছেন। 

সোমবার দিবাগত রাত ১২টায় মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৫৭ বছর। 

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, দিন কয়েক আগে অসুস্থ হয়ে মুম্বাইয়ের তুঙ্গা হাসপাতালে ভর্তি হন দীনেশ। তারপর থেকে তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল। পরে তার শারীরিক অবস্থার আরও অবনতি হয় এবং চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  

চলতি সপ্তাহের শুরুতে দীনেশ হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন, এমন খবর ছড়িয়ে পড়ে। কিন্তু এ তথ্য সঠিক নয় বলে জানান ‘দয়া’ খ্যাত সিআইডির আরেক অভিনেতা দয়ানন্দ শেঠি। 

দয়ানন্দ জানান, এটি হার্ট অ্যাটাক নয়। তার লিভার ক্ষতিগ্রস্ত হয়েছে। গত দুইদিন তার শারীরিক অবস্থা অনেক বেশি আশঙ্কাজনক ছিলো। তবে এখনো তার শারীরিক অবস্থার বিশেষ কোনো পরিবর্তন হয়নি। যার কারণে দ্রুত তাকে তুঙ্গা হাসপাতালে ভর্তি করানো হয়। 

তিনি আরও বলেন, মূলত, ঔষুধের প্রতিক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েছিলেন দীনেশ। দীনেশের অন্য রোগের চিকিৎসা চলছিল। সেসব ঔষুধের প্রতিক্রিয়ায় দীনেশের লিভার ক্ষতিগ্রস্ত হয়।  

দীনেশের মৃত্যুর খবর নিশ্চিত করে দয়ানন্দ বলেন, তিনি আর নেই। সোমবার রাত ১২.০৮ নাগাদ মৃত্যু হয়েছে তার। আমি তার বাড়িতে আছি। আজ তার শেষকৃত্য হবে দৌলত নগর শ্মশানে। সিআইডির প্রায় সবাই উপস্থিত আছেন।

১৯৯৭ সালে প্রচার শুরু হয় সিআইডির। ১৯৯৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত এ সিরিয়ালের ইন্সপেক্টর ফ্রেডরিক্স বা ফ্রেডি চরিত্রে অভিনয় করেন দীনেশ ফাদনিস। 

সহজ-সরল ফ্রেডি চরিত্রটি খুব কম সময়ের মধ্যে টেলিভিশন দর্শকদের কাছে বেশ জনপ্রিয় হয়ে ওঠে। ৯০' এর দশক থেকে এখন পর্যন্ত ভারতীয় টেলিভিশনে প্রচারিত গোয়েন্দা সিরিজগুলোর মধ্যে সিআইডি সবচেয়ে জনপ্রিয়।

জাগরণ/বিদেশিবিনোদন/ছোটপর্দা/এসএসকে