• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২১, ১২:৩০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৭, ২০২১, ১২:৩০ পিএম

কবরীর মৃত্যুতে তারকাদের শোক

কবরীর মৃত্যুতে তারকাদের শোক

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরী। তার মৃত্যুতে শোকে মুহ্যমান দেশের সংস্কৃতি অঙ্গন। তার এভাবে চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছেন না তারা। আর তাইতো কবরীকে চিরবিদায় জানাতে দম বন্ধ হয়ে আসছে বিনোদন দুনিয়ার তারকাদের। 

কবরীর মৃত্যুতে ভেঙে পড়েছেন অভিনেত্রী ও সাংসদ সুবর্ণা মুস্তাফা। কবরীকে ফুপু বলেই ডাকতেন তিনি। সুবর্ণা বলেন, “কবরীর হাসি, অভিনয়, মিষ্টিমুখ-সকল বয়সের শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করেছে। রুপালি পর্দার সেরা অভিনেত্রী। আমি কীভাবে আপনাকে বিদায় জানাব! দমবন্ধ লাগছে! শান্তিতে থাকুন কবরী ফুপু।”

কণ্ঠশিল্পী কনক চাপা বলেন, “মেনে নিতে পারছি না যে, কবরী আপা নেই। প্রিয়জন চলে গেলে পাঁজরটাই মনে হয় ভেঙে যায়। আর যদি মোটামুটি নিয়মিত হয় তখন তা সহ্যের বাইরে চলে যায়। আল্লাহ, এই রমজানে চলে যাওয়া মানুষটিকে এবং আরও যারা চলে যাচ্ছেন সবাইকে তুমি দয়া কর।”

চিত্রনায়ক সিয়াম আহমেদ বলেন, “কবরীর ম্যাডামের অভিনয় দেখে মুগ্ধ হননি এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। তার ছবি দেখেই বড় হয়েছি। আজ আমি যখন সিনেমায় ব্যস্ত সময় পার করছি তখন তিনি মারা গেলেন। এটা মেনে নেওয়া কষ্টকর। তার সঙ্গে সিনেমা করার তীব্র ইচ্ছা ছিল আমার। সে ইচ্ছা পূরণ হলো না। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।”

সংগীত শিল্পী ও সাংসদ মমতাজ বেগম মনে করেন, হাজার বছর মানুষের মাঝে বেঁচে থাকবেন কবরী। তিনি বলেন, “কবরী আপার শূণ্যতা পূরণ হবার নয়। হাজার বছর তিনি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।”

গত ৫ এপ্রিল করোনা রিপোর্ট পজিটিভ আসার পরপরই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল কবরীকে। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে ৮ এপ্রিল তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় চিরবিদায় নিলেন এই কিংবদন্তি অভিনেত্রী।