• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০৭:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০২১, ০৮:১৬ পিএম

বিনামূল্যে বার্গার খেতে গিয়ে বরখাস্ত পুলিশ

বিনামূল্যে বার্গার খেতে গিয়ে বরখাস্ত পুলিশ

বিনামূল্যে বার্গার খেতে না পেরে রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে পাকিস্তান পুলিশ।

বিবিসি জানায়, লাহোরে একটি ফাস্ট ফুড রেস্টুরেন্টে বিনামূল্যে বার্গার খাওয়ার দাবিতে কর্মীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান একদল পুলিশ সদস্য। পরে এ ঘটনার জেরে রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করা হয়। শনিবার লাহোরের বিখ্যাত বার্গার চেইন শপ জনি ও জুগনুর এই কর্মীদের রাতভর থানায় আটকে রাখে পুলিশ।

এক বিবৃতিতে জনি অ্যান্ড জুগনি জানায়, গত সপ্তাহে একদল পুলিশ সদস্যকে বিনা মূল্যে বার্গার দিতে অস্বীকৃতি জানান রেস্টুরেন্টের কর্মীরা। এতে পুলিশ সদস্যরা ক্ষুব্ধ হয়ে তাদের হুমকি দিয়ে চলে যান। এরপর শনিবার রাতে পুলিশ দোকানে অভিযান চালিয়ে সব ক্রেতাদের বের করে দেন। ম্যানেজারসহ ১৯ কর্মীকে আটক করে তারা।

ম্যানেজার ছাড়াও রেস্টুরেন্টের রাঁধুনি ও অন্যান্য স্টাফদেরও পুলিশ হয়রানি করেছে বলে অভিযোগ করেছে জনি অ্যান্ড জুগনি। প্রতিষ্ঠানটির দাবি, এই রেস্টুরেন্টে পুলিশের বিনা মূল্যে বার্গার চাওয়ার ঘটনা এবারই প্রথম নয়। শনিবার কর্মীদের অন্তত সাত ঘণ্টা আটকে রেখে হয়রানি-নির্যাতন করা হয়েছে বলেও অভিযোগ তুলেছে প্রতিষ্ঠানটি। এ ধরণের হয়রানি বন্ধ করারও অনুরোধ জানায় তারা।

পাকিস্তানে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে লাহোরের এই ঘটনা। বার্গার-কান্ডে জড়িত থাকায় অন্তত নয়জন পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি। 

প্রদেশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ইনাম গণি এক টুইটে পুলিশ সদস্যদের শাস্তির আওতায় আনা হবে বলে আশ্বাস দিয়েছেন। পুলিশ সদস্যদের বরখাস্তের তথ্য উল্লেখ করে তিনি জানান, এ ধরনের অন্যায় অবিচার সহ্য করা হবে না। ঘটনায় জড়িত সবাইকে শাস্তি দেওয়া হবে বলেও নিশ্চিত করেছেন তিনি।

আরও পড়ুন