সিদ্ধিরগঞ্জে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মে ২৮, ২০২১, ০৪:৫৭ পিএম সিদ্ধিরগঞ্জে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পোশাকশ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

শুক্রবার (২৮ মে) সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ডেমরা-আদমজী-নারায়ণগঞ্জ সড়কে আদমজী ইপিজেডের প্রধান গেটের সামনে পাঁচ শতাধিক শ্রমিক জড়ো হয়ে এ বিক্ষোভ করেন। এ সময় নারায়ণগঞ্জের ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এবং সিদ্ধিরগঞ্জ থানা-পুলিশ ঘটনাস্থলে অবস্থান নেয়।

সড়ক অবরোধের কারণে রাস্তার দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

বকেয়া প্রভিডেন্ড ফান্ডের দাবিতে তারা এ বিক্ষোভ করেন। দাবি পূরণের আশ্বাস পেয়ে বেলা ১১টায় শ্রমিকরা বিক্ষোভ তুলে নিলে পুনরায় যান চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, আদমজী ইপিজেডের কুনতুম অ্যাপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) গত ১০ আগস্ট হঠাৎ দুই দিনের ছুটি ঘোষণা করে। সেই বন্ধ বৃদ্ধি করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। তবে বন্ধ হওয়ার পর শ্রমিকদের আন্দোলনের চাপে পড়ে মালিকপক্ষ শ্রমিকদের ৫ হাজার টাকা করে পাঁচ মাসের বেতন পরিশোধ করে আবারও বেতন বন্ধ করে দেয়।

আন্দোলনরত শ্রমিক রোকসানা বলেন, “আমরা আমাদের জমাকৃত প্রভিডেন্ট ফান্ডের টাকা চাইতে গেলে গার্মেন্টস কর্তৃপক্ষ আমাদের টাকা দিতে অস্বীকৃতি জানায়। তাই আমরা সকাল থেকে রাস্তায় অবস্থান নিয়েছি।”

এ বিষয়ে আদমজী ইপিজেডের জিএম আহসান কবির জানান, জমাকৃত টাকা পরিশোধের দাবিতে শ্রমিকরা রাস্তায় অবস্থান নেন। মালিকপক্ষ আগামী ১২ জুন শ্রমিকদের জমাকৃত টাকা পরিশোধের আশ্বাস দিয়েছে।