কাবিননামার দাবিতে মাদ্রাসাশিক্ষকের বাড়িতে পোশাক শ্রমিক

শেরপুর প্রতিনিধি প্রকাশিত: জুন ৮, ২০২১, ০৬:৪৩ পিএম কাবিননামার দাবিতে মাদ্রাসাশিক্ষকের বাড়িতে পোশাক শ্রমিক

শেরপুরের ঝিনাইগাতীতে বিয়ের কাবিননামার দাবিতে এক মাদ্রাসাশিক্ষকের বাড়িতে অবস্থান করছেন কামরুন্নাহার (২৯) নামে এক পোশাক শ্রমিক।

মঙ্গলবার (৮ জুন) উপজেলার ধানশাইল ইউনিয়নের চকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। অনশনকারি কামরুন্নাহার দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ইসলামপুর গ্রামের কোরাজ মিয়ার মেয়ে। তিনি গাজীপুরের চৌরাস্তা এলাকার একটি পোশাক কারখানায় চাকরি করেন।

অভিযুক্ত মাদ্রাসাশিক্ষকের নাম রফিকুল ইসলাম। তিনি চকপাড়া গ্রামের আকাবর আলীর ছেলে। স্থানীয় পানবর ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক ও দুই সন্তানের জনক। এ ঘটনার পর থেকে রফিকুল ইসলাম পলাতক রয়েছেন।

প্রতিকার চেয়ে কামরুন্নাহার থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

কামরুন্নাহার জানান, তার সঙ্গে শিক্ষক রফিকুল ইসলামের ছোট বোন আলেয়া (২৭) পোশাক কারখানায় চাকরি করতেন। সে সুবাদে রফিকুল ইসলাম তার বোনের কাছে গাজীপুরে মাঝেমধ্যে বেড়াতে আসতেন। এক পর্যায়ে রফিকুলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক শুরু হয়।

রফিকুল কখনো কামরুন্নাহারকে জানাননি যে তিনি বিবাহিত। প্রেম চলাকালীন তারা শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েন। পরে রফিকুলকে বিয়ে করার জন্য বললে তিনি এক মৌলভী দিয়ে বিয়ে পড়ান, কিন্তু ওই সময় কাবিননামা সম্পন্ন হয়নি।

কামরুন্নাহার আরো জানান, গত ১৭ মে কাবিননামা করে দিতে বললে শ্রীবরদী উপজেলার কুরুয়া বাজারের মন্টু নামে এক কাজীর মাধ্যমে একটি কাবিননামা তৈরি করা হয়। এ সময় ওই কাজীর কাছে কাবিননামার নকল চাইলে তিনি আগামী ৮ দিন পর তা দেয়া হবে বলে জানান। নির্দিষ্ট সময় পর কাবিনের নকল আনতে ওই এলাকায় গেলে কাজীর কোনো হদিস পাওয়া যায়নি।

পরে এ ঘটনার প্রতিকার চেয়ে ৭ জুন ঝিনাইগাতীর ইউএনও এবং থানা পুলিশে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।