তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত

রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১, ০৯:৫৬ এএম তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত

পদ্মায় প্রতিদিনই পানি বৃদ্ধি পাচ্ছে, সেই সাথে দেখা দিয়েছে প্রচন্ড স্রোতে। আর এ স্রোতের কারনে বিগত বেশ কিছুদিন ধরে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। 

স্বাভাবিক সময়ে ২৪ ঘন্টায় যেখানে প্রতি ১ টি ফেরি দিয়ে ২০ টিরও বেশি ট্রিপ দেওয়া সম্ভব হলেও বর্তমানে স্রোতে বিপরীতে ফেরি চলাচল ধীর গতি হওয়ায় ১০ থেকে ১২ টির বেশি ট্রিপ দেওয়া সম্ভব হচ্ছে না। এতে ট্রিপ সংখ্যা কমে যাওয়ায় যানবাহন পারাপারের সংখ্যাও কমে গেছে। আগে যেখানে প্রতিদিন ৪ থেকে সাড়ে ৪ হাজার যানবাহন পারাপার করা যেত বর্তমানে তা কমে ৩ হাজারের বেশি পার করা সম্ভব হচ্ছে না। যে কারনে প্রতিদিনই যানবাহনের যানজট লেগে আছে দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায়। 

আজও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ও গোয়ালন্দমোড় মহাসড়কে ৮ কিলোমিটার এলাকা জুড়ে কয়েকশত যানবাহন যানজটে আটকে আছে। এদিকে শিমুলিয়া নৌরুটের অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় দৌলতদিয়া নৌরুটে যানবাহনের যানজট আরো বেড়ে যাচ্ছে। এতে দুর্ভোগে পরছেন এ রুটে চলাচল কারী চালক ও যাত্রীরা।

বিআইডব্লিউটিসি’র সহকারী ব্যবস্থাপক বাণিজ্য মো. মজিবুর রহমান জানান, শিমুলিয়ার বাড়তি যানবাহন এবং দৌলতদিয়া নৌরুটে স্রোতে কারণে বেশ কয়েকদিন ধরে যানজট হচ্ছে। দৌলতদিয়া পাটুরিয়া নৗরুটে আজ ১৭ টি রোরো ও ইউটিলিটি ফেরি চলাচল করছে । 

জাগরণ/এমআর