ছাত্রী ধর্ষণে শিক্ষকের যাবজ্জীবন

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ০৭:৩৮ পিএম ছাত্রী ধর্ষণে শিক্ষকের যাবজ্জীবন

নড়াইলে ছাত্রীকে ধর্ষণের দায়ে আশরাফুজ্জমান রানা নামে এক প্রাইভেট শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ধর্ষণ দৃশ্য ক্যামেরায় ধারণ করে ব্ল্যাকমেল করায় পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের পৃথক ধারায় তাকে মোট ৮ বছর সশ্রম কারাদণ্ড এবং ২ লাখ টাকা জরিমানা। আনাদায়ে আরও দেড় বছর কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ফেব্রুয়ারি) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক, জেলাও দায়রা জজ সানা মোঃ মাহরুফ হোসাইন এ দন্ডাদেশ দেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইমদাদুল ইসলাম এমদাদ মামলার বরাত দিয়ে জানান, ২০২০ সালের ১৪ অক্টোবরসহ বিভিন্ন সময় প্রাইভেট পড়ানোর সময় স্কুলছাত্রীকে ধর্ষণ করে সে দৃশ্য কৌশলে ধারণ করেন আশরাফুজ্জমান রানা। সে সময় নির্যাতিতা ভয় ও লজ্জায় সবকিছু গোপন করে। পরে মেয়েটির বিয়ে ঠিক হলে রানা বর পক্ষকে তার কাছে থাকা আপত্তিকর ছবি ও ভিডিও দেখান। বিষয়টি জানাজানি হলে নির্যাতিতার বাবা বাদী হয়ে ধর্ষণ ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

এ মামলায় গ্রেপ্তার রানা আদালতে নিজের অপরাধ স্বীকার করে জবানবন্দী দেন। পরে মামলার তদন্ত শেষে পুলিশ ওই বছরের ৩০ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। মামলায় ১০ জনের সাক্ষগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।