রাজশাহীতে দেয়াল ধসে নির্মাণ শ্রমিক নিহত

রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১৩, ২০২২, ১০:০৩ এএম রাজশাহীতে দেয়াল ধসে নির্মাণ শ্রমিক নিহত

রাজশাহী নগরের ছোটবনগ্রাম বিমানচত্তর এলাকায় দেয়াল চাপা পড়ে হতাহতের ঘটনা ঘটেছে। চাপাপড়া দেয়ালের নিচ থেকে পাঁচজনকে উদ্ধার করা হয়েছে। যাদের মধ্যে রিয়াজুল নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার (১২ মার্চ) বেলা ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বাড়ি নির্মাণের জন্য মাটির গভীরে আরসিসি পিলারে কাজ করার সময় সীমানা প্রাচির ধসে পড়ে।

আহতরা হলেন- এনামুল হক (৩৫), পিলীপ (৪৩), কাজেম আলী (২৭) ও মনজুর আলম (৩৫)। তাদেরকে হাসপাতালের ৮ নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনের বাড়ি গোদাগড়ীর বালিয়া গ্রামে। আর এনামুল হকের বাড়ি নগরের হেতেম খাঁ এলাকায়।

শ্রমিক রাজিব জানান, মোট ১৭ জন শ্রমিক কাজ করছিলাম। এর মধ্যে ৯ জন একই জায়গায় কাজ করা অবস্থায় দেয়াল ধসে পড়ে। সেখানে আমিও ছিলাম। অন্যদের কি হয়েছে জানিনা।

চন্দ্রিমা থানার ওসি এমরান হোসেন জানান, এনতাজ আলী নামের এক ব্যক্তির জায়গায় গত দুইদিন ধরে বাড়ির আরসিসি পিলার নির্মাণ কাজ চলছিল। কাজ চলা অবস্থায় হটাৎ প্রাচির ধসে পড়ে। সেখান থেকে পাঁচজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে রিয়াজুল নামের একজনকে মৃত্যু ঘোষণা করা হয়েছে। বাকি চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক দিদারুল জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি টিম উদ্ধার কাজ শুরু করে। সেখান থেকে উদ্ধার করে পাঁচজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। আমাদের কাজ চলমান আছে। 

জাগরণ/আরকে