প্রতাপনগরে অগ্নিকাণ্ডে পুড়েছে অফিসসহ ৭ দোকান

সাতক্ষীরা প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২৩, ২০২২, ০৪:২৬ পিএম প্রতাপনগরে অগ্নিকাণ্ডে পুড়েছে অফিসসহ ৭ দোকান

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কল্যাণপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে কৃষক লীগের অফিসসহ ৭ দোকান পুড়ে গেছে। এতে বিশ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে।  

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে। চায়ের দোকানের চুলার আগুন থেকে এ আগুনের সূত্রপাত বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্তরা। 

প্রতাপনগর  ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য উজ্জ্বল হোসেন ঘরামি জানান, দুপুরে দোকান বন্ধ করে যে যার মতো বাড়ি চলে যায়। বৈদ্যুতিক শর্টসার্কিট সার্কিট অথবা চায়ের দোকানের জলন্ত চুলা থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঘণ্টাব্যাপী চলা এ অগ্নিকাণ্ডে কল্যাণপুর গ্রামের আবদুল মান্নানের হার্ডওয়ারের দোকান, আসলাম হোসেনের শাড়ির দোকান, মৃত্যুঞ্জয়ের কসমেটিকের দোকান, আবদুল আজিজের মিষ্টির দোকান, ইউনিয়ন কৃষক লীগের অফিস, আজুর চায়ের দোকান, শহিদুল্লাহর চায়ের দোকান, আজহারুল ইসলামের চায়ের দোকান পুড়ে গেছে। পার্শ্ববর্তী কোনো জলাশয় বা পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভানো যায়নি।

শাড়ির দোকানের মালিক আসলাম হোসেন বলেন, খবর পেয়ে আমরা বাড়ি থেকে দোকানে চলে আসি। কিন্তু পাশে কোনো জলাশয় না থাকায় আগুন নেভানো যায়নি।

প্রতাপনগর ইউপি চেয়ারম্যান হাজী আবু দাউদ বলেন, আমি কল্যাণপুর বাজারে গিয়েছিলাম। ভস্মীভূত দোকানের মধ্য থেকে দোকানিরা কিছু কিছু মালামাল সরিয়ে নিয়েছে। তবে অধিকাংশ মালামাল পুড়ে গেছে।

সাতক্ষীরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অর্ঘ্য দেবনাথ বলেন, কল্যাণপুর বাজারে আগুন লাগানোর ঘটনায় আমাদের কেউ অবহিত করেনি।

জাগরণ/আরকে