আগুন আতঙ্কে নোঙর করলো লঞ্চ

বরিশাল প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৩, ২০২২, ১০:১১ এএম আগুন আতঙ্কে নোঙর করলো লঞ্চ

ঢাকা-বরিশাল নৌপথে চলাচলকারী প্রিন্স আওলাদ-১০ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। 

শনিবার (২ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে লঞ্চটির ইঞ্জিনরুমে এই ঘটনা ঘটে। এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

তবে লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছেন, আগুন লাগেনি, হ্যালাইটের পোড়া গন্ধ যাত্রীদের মাঝে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। যদিও ওই লঞ্চের কয়েকজন যাত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে আগুনের বার্তা দিয়ে পোস্ট দিয়েছেন। 

লঞ্চের যাত্রী আনিচুর রহমান ও মানিক হাওলাদার বলেন, আমরা কেবিনে ছিলাম। ডেকের যাত্রীদের সঙ্গে কথা বলে জেনেছি, ইঞ্জিনরুম থেকে ধোঁয়া বের হচ্ছিল। এতে অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। পরে যাত্রীদের দাবির পরিপ্রেক্ষিতে লঞ্চটি মুন্সীগঞ্জ ঘাটে নোঙর করে।

এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চের করনিক সাজ্জাদ বলেন, লঞ্চের সাইলেন্সার পাইপে নতুন অ্যাডজাস্টার লাগানো হয়েছে। অ্যাডজাস্টার লাগাতে হ্যালাইট দরকার হয়। ইঞ্চিন চালু হওয়ায় সেই হ্যালাইট গরম হয়ে পোড়া গন্ধ বেড়িয়েছে। এ কারণে যাত্রীদের মাঝে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যাত্রীরা মনে করেছেন কোথাও আগুন লেগেছে। তবে কোনো দুর্ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন, সাইলেন্সার থেকে কোন ধোঁয়া বা ফুলকি বের হয়নি। তারপরও যেহেতু যাত্রীদের মাঝে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়েছে এজন্য লঞ্চ মুন্সীগঞ্জ নোঙর করা হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লোকজন এসেছেন। নৌ পুলিশও এসেছে। তারা লঞ্চটি পরীক্ষা করে দেখছেন। তারা সিদ্ধান্ত দিলে পরবর্তী যাত্রা নির্ধারণ করা হবে। 

জাগরণ/আরকে