বৃদ্ধ বাবাকে কুপিয়েছে ছেলে

লালমনিরহাট প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২, ১০:১৯ এএম বৃদ্ধ বাবাকে কুপিয়েছে ছেলে

লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নে জমি দখলকে কেন্দ্র করে বৃদ্ধ বাবাকে কুপিয়েছে ছেলে। ধারালো বটির কোপে বৃদ্ধ বাবার হাতের আঙ্গুল কেটে গেছে। 

হাসপাতালে চিকিৎসা নিয়ে বৃহস্পতিবার বিকালে পিতা ছেলেকে আসামি করে থানায় অভিযোগ দিলে ঘটনা প্রকাশ পায়। এর আগে ৬ এপ্রিল ওই ইউনিয়নের পশ্চিম আমবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

মামলার এজাহার সুত্রে জানা গেছে,  ইউনিয়নের ওই পশ্চিম আলবাড়ি গ্রামে মৃত আছিম উদ্দিনের পুত্র আছির উদ্দিন (৬০) এর তৃতীয় পুত্র মফিজুল ইসলাম (২৮)। মফিজুলের উশৃঙ্খল আচরণের কারণে অন্যান্য ভাইদের সাথে বনিবনা ছিল না। ছেলের আচরণে অতিষ্ঠ হয়ে পিতা বাপ দাদার পুরনো বাড়ি ছেড়ে অন্যত্রে বাড়ি করে বৃদ্ধ স্ত্রীকে নিয়ে বসবাস শুরু করে। অন্য ছেলেরাও অন্যত্রে বাড়ি করে। কিন্তু এতেও ক্ষান্ত হয়নি মফিজুল। সে জোর করে বৃদ্ধ পিতার আবাদী জমি অন্যত্রে বন্ধক রাখে। এতে বাঁধা দেয়ায় ছেলে মফিজুল ক্ষিপ্ত হয়ে ধারালো বটি দিয়ে বৃদ্ধ পিতার দুই হাতের বাহু ও ঘাড়ে কোপ দেয়। ধারালো বটির কোপে তার বাম হাতের বৃদ্ধাঙ্গুলির হাড় পর্যন্ত কেটে যায়। পরে রক্তাক্ত অবস্থায় বৃদ্ধ পিতা আছির উদ্দিনকে (৬০) এলাকাবাসী উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রংপুরে প্রেরণ করে কর্তব্যরত চিকিৎসক। সেখানে চিকিৎসা নিয়ে বৃহস্পতিবার বিকালে লালমনিরহাটে এসে পিতা ছেলেকে আসামি করে থানায় অভিযোগ দিলে ঘটনা প্রকাশ পায়। এর আগে ৬ এপ্রিল ওই ইউনিয়নের পশ্চিম আমবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই রেজা বলেন, অভিযুক্ত ছেলে মফিজুল ঘটনার দিন থেকেই পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

জাগরণ/আরকে