‘পুলিশের মনোবল ভাঙতেই এভাবে বোমা রাখা হয়েছে’

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ২৫, ২০১৯, ০৮:২০ পিএম ‘পুলিশের মনোবল ভাঙতেই এভাবে বোমা রাখা হয়েছে’

দেশের পরিস্থিতি অস্থিতিশীল ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মনোবল ভেঙে দেয়ার উদ্দেশেই রাজধানীর ব্যস্ততম সড়কের মোড়ে বোমা পেতে রাখা হয়েছে। জনবহুল এলাকা বিশেষ করে পুলিশের চেকপোস্ট ও বিশ্রামগারের পাশে বোমা পেতে রাখার অর্থই হচ্ছে, পুলিশ তথা সরকারকে বেকায়দায় ফেলা। দেশেরই একটি জঙ্গিগোষ্ঠেী এমন জঘন্য কাজ করতে পারে। যারা করেছে, তারা এদেশের জঙ্গিগোষ্ঠীর সদস্য বলে মন্তব্য করেছেন পুলিশ সদর দফতরের মিডিয়া শাখার প্রধান এআইজি সোহেল রানা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে সোহেল রানা বলেন, যারা পুলিশ পোস্টে বোমা রেখেছিল তারা দেশীয় জঙ্গিগোষ্ঠী। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস (আইএস)-এর কোনও অস্তিত্ব বাংলাদেশে নেই। তারা আতঙ্ক সৃষ্টি করার উদ্দেশে বোমা পেতে রেখে যায়।

সোহেল রানা আরও বলেন, ঘটনার পর পুলিশের সঙ্গে গোয়েন্দারাও তদন্ত করছে। বোমা দুটি এ দেশের জঙ্গিরা রেখে গেছে। তাদের উদ্দেশ্য-  আতঙ্ক সৃষ্টি করে পুলিশের মনোবল ভেঙে দেয়া। কেন-না এর আগে জঙ্গিগোষ্ঠীর কাছ থেকে এ ধরনের বোমা উদ্ধার হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আগেও বলেছি এদেশে কোনও আইএস নেই। এ দেশের জঙ্গিরা এমন ঘটনা ঘটিয়ে নিজেদের আড়াল করার জন্য তাদের নাম ব্যবহার করছে। আমাদের দেশে এখনও জঙ্গি নির্মূল হয়নি। তারা নিয়ন্ত্রণে আছে।

বুধবার (২৪ জুলাই) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সংবাদ সম্মেলনে বলেন, এর আগে যারা জঙ্গি গোষ্ঠীকে ব্যবহার করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করেছে তারাই এগুলো করছে। তারা নতুন করে ষড়যন্ত্র করছে জঙ্গি দিয়ে। জঙ্গিরাই পুলিশ বক্সে বোমা রেখে গেছে।

মঙ্গলবার (২৩ জুলাই) রাতে রাজধানীর ফার্মগেটের খামারবাড়ী ও পল্টন এলাকা থেকে বোমা উদ্ধার করা হয়। পরে এগুলো নিষ্ক্রিয় করে পুলিশ।

এইচএম/এসএমএম

আরও সংবাদ