এই মৃত্যুর দায়ভার কে নেবে: ওমর সানি 

বিনোদন ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০৫:১১ পিএম এই মৃত্যুর দায়ভার কে নেবে: ওমর সানি 

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ছাড়া প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন নাহিদ। তিনি কুরিয়ার সার্ভিসের ডেলিভ্যারিম্যানের কাজ করতেন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নিউমার্কেট এলাকায় এসে সংঘর্ষের মধ্যে পড়ে নিহত হন তিনি। 

তার এ মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় বইছে। সবাই এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন। সেই তালিকায় রয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ওমর সানিও। তিনি নাহিদ ও তার পরিবারের পক্ষ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। 

নাহিদের মৃত্যু নিয়ে ওমর সানির প্রশ্ন— এই দায়ভার কে নেবে? আমি বলি বাংলাদেশ নেবে। নেহায়েত গরিব বলে বিচার হবে না? আমি বোনটার (নাহিদের স্ত্রী) সঙ্গে একমত, পরিবারের সঙ্গে একমত, কেন বিচার হবে না?

কেবল বিচার নয়, সরকারের কাছে নাহিদের পরিবারের জন্য সহযোগিতাও চেয়েছেন ওমর সানি। তার মতে, এই পরিবারকে স্বাবলম্বী করে দেওয়া রাষ্ট্রের দায়িত্ব। সানি লিখেছেন, ‘রাষ্ট্রের উচিত এই পরিবারটাকে স্বাবলম্বী করে দেওয়া। এড়িয়ে যাবে না রাষ্ট্র। কারণ আমরা যে রাষ্ট্রের প্রজা। 

স্ট্যাটাসের সঙ্গে ওমর সানি দুটি ছবি দিয়েছেন। একটিতে রয়েছে দেশের জাতীয় পতাকা, অন্যটিতে নিহত নাহিদের স্ত্রী ডালিয়া সুলতানার ছবি ও একটি মন্তব্য। 

এদিকে নাহিদের মৃত্যুর ঘটনায় একটি হত্যা মামলা করেছেন তার চাচা সাঈদ। এ মামলায় আসামি করা হয়েছে ১৫০-২০০ জনকে।
 
ইউএম