ভারত-পাকিস্তানের সমকামী দম্পতি জিতে নিলো টুইটার

জাগরণ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১, ২০১৯, ০৩:৫২ পিএম ভারত-পাকিস্তানের সমকামী দম্পতি জিতে নিলো টুইটার

বিশ্ব কি ধীরে ধীরে বদলাচ্ছে? সমকাকিতার প্রতি ক্রমশই উদার হচ্ছে এই পৃথিবী? গোটা বিশ্বের মানুষের মন বোঝা না গেলেও, নেট দুনিয়ার মানুষরা তো সম্প্রতি উদার মনে স্বাগত জানালেন ভারত-পাকিস্তানের এক সমকামী দম্পতির নিউইয়র্কে ফটোশ্যুটের ছবিগুলিকে। ওই সমকামী যুগলের ফটোশ্যুটের ছবি অনলাইনে প্রকাশ হওয়ার পরেই ঝড় তোলে।

টুইটারে ছবিগুলি শেয়ার করেন তাদের ফটোগ্রাফার, আর শেয়ারের পরেই ভাইরাল হয়ে যায় তাঁদের ছবি। একটি ছবিতে দেখা যায় ভারতের অঞ্জলি চক্র এবং পাকিস্তানের সুন্দাস মালিক বৃষ্টির মধ্যে এক ছাতার তলায় দুজনে ভালবাসার আশ্রয় নিয়েছেন। আশ্চর্যজনকভাবে দেখা গেল ভারত ও পাকিস্তান দুই প্রতিবেশী দেশকেও এক ছাতার তলায় নিয়ে এল সমকাম। না, সমকাম কোনো অসুখ নয়, কোনো বিকৃতিও নয়, একাধিকবার চিকিৎসকরা একথাও বললেও এখনো মানুষের কিছু গতানুগতিক ধারণা থেকে গেছে এই বিষয়টি নিয়ে। তবে যেভাবে সমকামী দম্পতির ছবি ভাইরাল হল, যেভাবে নেটিজেনরা আগ্রহ দেখালেন তাতে ভাবাই যেতে পারে ধীরে ধীরে হলেও দিন বদলাচ্ছে, জয় হচ্ছে ভালবাসার।  

ট্রাডিশনাল পোশাক ও মানানসই গয়নায় ওই সমকামী দম্পতিকে একে অপরকে চুম্বন করতে ও হাসি মজায় মেতে উঠতে দেখা গেছে ছবিতে। পোস্টটি ৪১,০০০-এরও বেশি ‘লাইক’ পেয়েছে এবং শতাধিক মন্তব্য করেছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে অনেকেই ধর্ম ও লিঙ্গ ভেদের উপরে ওঠে এই ভালবাসার গল্পকে পছন্দ করেছেন।

সারোয়ার আহমেদ নামে তাদের ওই ফটোগ্রাফার আরও একটি পোস্ট করেন ওই দম্পতিকে তাদের ভালবাসার বর্ষপূর্তির শুভেচ্ছা জানিয়ে। অসাধারণ ওই ফটোশ্যুটের ছবি সকলের মন কেড়ে নেবেই। ওই ছবিগুলিকে শেয়ার করেছেন অঞ্জলিও, একটি মিষ্টি শিরোনামও দিয়েছেন তাঁদের ছবির: “সেই মেয়েটিকে হ্যাপি অ্যানিভার্সারি জানাই যে আমায় কিভাবে ভালবাসতে হয় এবং ভালবাসা পেতে হয় তা শিখিয়েছে।”

সূত্র : এনডিটিভি

এসজেড/এসকে