নিজের জন্মদিনেই মারা গেলেন ‍‍`হাল্ক‍‍` খ্যাত তারকা

বিশ্ব ডেস্ক প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ০৭:৪২ পিএম নিজের জন্মদিনেই মারা গেলেন ‍‍`হাল্ক‍‍` খ্যাত তারকা

‌‘হাল্ক’ ও ‘দ্য মনস্টার’ খ্যাত ওই ব্রাজিলিয়ান বডি বিল্ডার ২৩ ইঞ্চি বাইসেপ তৈরির জন্য বিপজ্জনক ইনজেকশন নিতেন। যার জেরে নিজের ৫৫তম জন্মদিনে মৃত্যুর মৃত্যুর কোলে ঢলে পড়েছেন 'হাল্ক' খ্যাত ব্রাজিলইয়ান টিকটকার ভালদির সেগাতো। 

ভালদিরপেশি বাড়ানোর জন্য এমন কিছু করেন, যার জেরে তার মৃত্যু হয় বলে জানা গেছে।

স্ট্রোক ও সংক্রমণের ঝুঁকি থাকা সত্ত্বেও ভালদির সেগাতো দীর্ঘ দিন ধরেই বাইসেপ ও পিঠের পেশি বাড়ানোর জন্য সিন্থল ইনজেকশন ব্যবহার করতেন। ভালদির সোশ্যাল মিডিয়ায় তার শরীরের রূপান্তরের অনেক ছবি ও ভিডিও শেয়ার করতেন। নিজেকে ‘ভালদির সিন্থল’ নামে পরিচয় দিতেন তিনি। টিকটকে তার ১৭ লাখ ফলোয়ার ছিল। 

ডেইলি মেইলের তথ্য অনুসারে, ভালদির ২০১৬ সালে বলেছিলেন মানুষ তাকে সোয়ার্জনেগার, হাল্ক ও হি-ম্যান নামে ডাকতেন। আর তিনি সেগুলো শুনতে পছন্দ করতেন। তিনি তার বাইসেপ দ্বিগুণ করেছেন, কিন্তু তিনি আরও বড় বাইসেপ চেয়েছিলেন।

ভালদিরকে পাঁচ বছর আগে চিকিৎসকরা সতর্ক করেছিলেন যে তিনি যদি শরীর তৈরি করতে ইনজেকশন ব্যবহার করতে থাকেন তাহলে তিনি স্নায়ুর ক্ষতিসহ বেশকিছু প্রাণঘাতী সমস্যার সম্মুখীন হতে পারেন। কিন্তু তারপরেও ইনজেকশন দেওয়া অব্যাহত রাখেন ভালদির। আর একটানা ইনজেকশন নেওয়ার ফলে ভালদিরের পেশি ২৩ ইঞ্চি পর্যন্ত বেড়ে যায়।

স্থানীয় এক বাসিন্দা জানান, মৃত্যুর দিন তার শ্বাসকষ্ট হচ্ছিল, যে কারণে তিনি তার মাকে সাহায্যের জন্য ডাকেন। এরপর ভালদিরকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রিশেপশন এরিয়াতেই হার্ট অ্যাটাকে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

উল্লেখ্য, ইউরোপ পাবমেড সেন্ট্রাল অনুসারে, সিন্থলে মূলত থাকে তেল, বেঞ্জিল অ্যালকোহল ও লিডোকেনের মিশ্রণ। যার জেরে স্নায়বিক ক্ষতি, হার্ট অ্যাটাক, স্ট্রোক ও সংক্রমণের ঝুঁকি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়।