কেমন হবে ভালোবাসার দিনটি

ঝুমকি বসু প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২১, ১২:২৬ এএম কেমন হবে ভালোবাসার দিনটি

"তবু তোমাকে ভালোবেসে
মুহূর্তের মধ্যে ফিরে এসে
বুঝেছি অকূলে জেগে রয়
ঘড়ির সময়ে আর মহাকালে
যেখানেই রাখি এ হৃদয়"-
জীবনানন্দ দাশের এই কবিতার মতো হৃদয়ে যে ভালোবাসা জমা হয়ে আছে, আপনার প্রিয়জনকে তা জানাতে চান?

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে বা বিশ্ব ভালোবাসা দিবস। ভালোবাসা জানানোর জন্য এই দিনটাকেই বেছে নিতে পারেন, আর তার জন্য দরকার একটা সুন্দর পরিকল্পনার। চলুন তবে দেখে রাখি কেমন পরিকল্পনা হতে পারে আজকের এই দিনের জন্য।

চমকে দেওয়ার মতো কিছু করুন

নিজের মনের কথা বোঝাতে চমকপ্রদ কিছু করতে পারেন।  এক্ষেত্রে আপনি এফএম রেডিওর সাহায্য নিতে পারেন, আপনার না বলা কথা তারা পৌঁছে দেবে আপনার প্রিয়জনের কাছে। আপনার প্রিয়জন যদি অফিসে থাকেন, তাহলে সেখানে হুট করে গিয়ে তাকে চমকে দিতে পারেন। এমন অভিনব কিছু করার কথা প্রথমেই মাথায় রাখুন।

প্রিয়জনের পছন্দের সাজে নিজেকে সাজান

সাজতে সবাই ভালোবাসে কিন্তু এই দিনে সাজের সময় প্রিয়জনের পছন্দের দিকটা মাথায় রাখুন। তার প্রিয় রঙ, প্রিয় শাড়ি বা পাঞ্জাবিতে নিজেকে সাজান।

পছন্দের উপহার দিন

ফুল সবাই পছন্দ করে। উপহার নিয়ে ভাবনায় পড়লে চোখ-কান বুজে ফুল দিতে পারেন। এছাড়া যদি আপনি প্রিয়জনের পছন্দের কথা জানেন তাহলে সেসব উপহারও তালিকায় রাখতে পারেন। চকলেট, শাড়ি-পাঞ্জাবি, পারফিউম, কবিতার বই কিংবা ক্যান্ডেল লাইট ডিনার উপহার হিসেবে দারুণ। 

দুজন মিলে সময় কাটান

ভালোবাসা দিবসে কোথাও গিয়ে একান্তে নিজের মনের না বলা কথাগুলো মন খুলে বলুন। কোথায় যাবেন তা আগেই ভেবে রাখুন। কথা বলার সময়  চোখের দিকে তাকিয়ে, হাতে হাত রেখে কথা বলুন, তাহলে প্রিয় মানুষের মনে কথাগুলো দাগ কাটবে।