৭ জুলাই থেকে রাজধানীর দুই সড়কে রিকশা বন্ধ

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ৩, ২০১৯, ০৫:২৪ পিএম ৭ জুলাই থেকে রাজধানীর দুই সড়কে রিকশা বন্ধ

ঢাকা দক্ষিণ সিটির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, শহরের বিভিন্ন সড়ক থেকে রিকশা, লেগুনা, হিউম্যান হলারসহ বিভিন্ন অবৈধ এবং অনুমোদনহীন যানবাহন চলাচল বন্ধ করা হবে। ঢাকা শহরের সড়কে যানবাহনের শৃঙ্খলা ফিরিয়ে আনতে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) গঠিত কমিটির প্রথম বৈঠকে আজ এ সিদ্ধান্ত নেয়া হয়।

এরই অংশ হিসেবে প্রাথমিকভাবে রাজধানীর দুই সড়কে (কুড়িল থেকে খিলগাঁও, রামপুরা হয়ে সায়দাবাদ এবং গাবতলী থেকে আসাদগেট মিরপুর রোড হয়ে আজিমপুর ও সাইন্স ল্যাব থেকে শাহবাগ পর্যন্ত সড়কে রিকশার পাশাপাশি অন্য অবৈধ যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আজ বুধবার (৩ জুলাই) দুপুরে ডিএসসিসি নগর ভবনে ডিটিসিএর বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ জুলাই থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। সড়কের দুপাশে ফুটপাত দখলকৃত স্থাপনা, অবৈধভাবে নির্মিত ভবন এবং অন্যান্য স্থাপনা উচ্ছেদে কাজ করা হবে বলে জানান মেয়র সাঈদ খোকন।

তিনি বলেন, সড়কের দুই পাশে ফুটপাত দখল করে যেসব স্থাপনা রয়েছে সেগুলো ঢাকা উত্তর সিটি কর্পোরেশনও দক্ষিণ সিটি কর্পোরেশন নিজ নিজ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে অপসারণ করবে।

বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান মশিয়ার রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মফিজ উদ্দিন আহমেদ, ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ, ডিটিসিএর নির্বাহী পরিচালক রকিবুর রহমান প্রমুখ। 

টিএইচ/ এফসি

আরও সংবাদ