মাগুরার শালিখায় নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত ১ আহত ১০

মাগুরা প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২১, ০৬:৫৯ পিএম মাগুরার শালিখায় নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত ১ আহত ১০
ফাইল ফটো।

নির্বাচন পরবর্তী সহিংসতায় মাগুরার শালিখা উপজেলা শাবলাট গ্রামে শরিফুল মোল্যা (৫৫) নিহত ও ১০ আহত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে এ সংঘর্ষেও ঘটনা ঘটে। নিহত শরিফুল মোল্লা শাবলাট গ্রামের ইব্রাহিম মোল্লার ছেলে।

নিহত শরিফুলের চাচাতো ভাই ওমর আলী ও শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারক নাথ বিশ্বাস জানান, গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের নির্বাচনে শালিখা উপজেলার তালখড়ি ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী সিরাজ মন্ডলের সমর্থকদের সাথে বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট শামছুর রহমানের (চশমা) সমর্থকদের বিরোধ চলে আসছিল। নির্বাচন পরবর্তীতেও যার ধারাবাহিকতা অব্যাহত ছিল।

এরই জের ধরে শনিবার সকাল ১০ টার দিকে সিরাজ মন্ডল সমর্থক সাবলাট গ্রামের মহব্বত মোল্যা কামারপাড়া এলাকায় একটি চায়ের দোকানে বসেছিল। এ সময় শামছুর রহমান সমর্থকরা অতর্কিতে সেখানে হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে মহব্বতকে কুপিয়ে গুরুত্বর জখম করে। মহব্বতকে বাঁচাতে শরিফুলসহ অন্যান্যরা এগিয়ে এলে হামলাকারিরা তাদেরকেও কুপিয়ে জখম করে।

পরে স্থানীয়রা আহত শরিফুল, মহব্বত, বদর মোল্যা, আনিস মোল্যা, রাজিবসহ অন্যদেরকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এ সময় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা শরিফুলকে মৃত ঘোষণা করেন। আহতদেও মধ্যে মহব্বত মোল্লা ও বদও মোল্লাকে আশংকাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শালিখা থানার অফিসার ইনচার্জ তারক বিশ্বাস শরিফুল মোল্লার মৃত্যুর খবর নিশ্চিত করে  জানান, সংঘর্ষের সংবাদ শোনার পরপরই তিনি সেখানে উপস্থিত হন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
                   

 

এসকেএইচ//