টিকাগ্রহণ ছাড়া শিক্ষার্থীদের স্কুলে প্রবেশে নিষেধাজ্ঞা

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২, ০৩:৪৪ পিএম টিকাগ্রহণ ছাড়া শিক্ষার্থীদের স্কুলে প্রবেশে নিষেধাজ্ঞা

করোনাভাইরাস প্রতিরোধের দুই ডোজ টিকাগ্রহণ ছাড়া ১২ বছরের বেশি বয়সের শিক্ষার্থীদের স্কুলে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়ার প্রস্তাব করা হয়েছে। এরই মধ্যে বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়কে জানানো হয়েছে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।
 
বৈঠকে ৮টি বিষয়ের মধ্যে ৪টি প্রস্তাবের খসড়া অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়া বৈঠকে একটি প্রস্তাব বাতিল এবং তিনটি বিষয় অবহিত করা হয়েছে।

বৈঠক শেষে সাংবাদিকদের কাছে ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি রোধে সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠানে মানুষের উপস্থিতি সীমিত করতে হবে। যেসব শিক্ষার্থীরা দুই ডোজ টিকাগ্রহণ করেনি তাদের স্কুলে প্রবেশে নিষেধাজ্ঞার প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ বেড়ে গেলে গণপরিবহন নিয়ে সিদ্ধান্ত জানানো হবে। তবে গণপরিবহনে ভাড়া না বাড়াতে বিআরটিএ-কে নির্দেশনা দেওয়া হবে।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বাণিজ্য মেলা, বইমেলা, রেস্তোরাঁ, শপিংমলে প্রবেশ করতে হলে দুই ডোজ করোনার টিকা নিতে হবে। এছাড়া ট্রেন, বিমানে চলাচল করতে হলে দুই ডোজ টিকা নেয়ার সনদ দেখাতে হবে।

ইউএম