‘খালেদা জিয়ার হার্ট ও কিডনি নিয়ে উদ্বিগ্ন মেডিকেল বোর্ড’

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: জুন ১১, ২০২১, ০৩:৫০ পিএম ‘খালেদা জিয়ার হার্ট ও কিডনি নিয়ে উদ্বিগ্ন মেডিকেল বোর্ড’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হার্ট ও কিডনির সমস্যা নিয়ে মেডিকেল বোর্ড উদ্বিগ্ন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে শুক্রবার (১১ জুন) সকালে এক সংবাদ সম্মেলন বিএনপি মহাসচিব এ কথা বলেন। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “মেডিকেল বোর্ডের সর্বশেষ বক্তব্য হচ্ছে, ম্যাডামের মিনিমাম যে প্যারামিটারগুলো আছে, পোস্ট-কোভিডের পর থেকে উনি মোটামুটি বেটার। পোস্ট কোভিড জটিলতা থেকে মুক্ত হলেও বিভিন্ন পুরোনো শারীরিক জটিলতায় স্বাস্থ্যঝুঁকিতেই আছেন।”

ফান্ডামেন্টাল কিছু সমস্যা রয়েছে যেগুলো উদ্বেগজনক উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “বিএনপি চেয়ারপারসনের হার্ট ও কিডনির সমস্যা নিয়ে মেডিকেল বোর্ড উদ্বিগ্ন।”

“বিশেষজ্ঞরা বারবার বলছেন যে, ওনার (খালেদা জিয়া) অ্যাডভান্স ট্রিটমেন্ট দরকার, তার অসুখগুলো নিয়ে অ্যাডভান্স সেন্টারে যাওয়া জরুরি বলে দল থেকে আমরা বারবার বলেছি” বলেন ফখরুল 

২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে। এরপর ৩ মে শ্বাসকষ্ট অনুভব করলে তাকে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করা হয়। গত ৩ জুন চিকিৎসকদের পরামর্শে তাকে কেবিন ফিরিয়ে আনা হয়। এর আগে, গত ১৪ এপ্রিল গুলশানের বাসভবনে করোনাভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। সুস্থ হয়ে ওঠেন ৯ মে।