আইসিসির কাছ থেকে বিশেষ ক্যাপ পেলেন রুমানা

জাগরণ ডেস্ক প্রকাশিত: মার্চ ২৫, ২০১৯, ১২:০১ পিএম আইসিসির কাছ থেকে বিশেষ ক্যাপ পেলেন রুমানা

 

২০১৮ সালে আইসিসির বর্ষসেরা টি-টুয়েন্টি দলে জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার রুমানা আহমেদ। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন টাইগ্রেস রুমানা।

গত বছর ২৪ টি-টুয়েন্টি ম্যাচ খেলা রুমানা বল হাতে পেয়েছিলেন ৩০ উইকেট। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টুয়েন্টি নারী বিশ্বকাপে বাংলাদেশের হয়ে ৪ ম্যাচ খেলে রুমানা পেয়েছিলেন ৪ উইকেট। 

বর্ষসেরা টি-টুয়েন্টি দলে জায়গা পাওয়ার স্বীকৃতিস্বরূপ এবার আইসিসির কাছ থেকে বিশেষ ক্যাপ বুঝে পেয়েছেন রুমানা আহমেদ। সোমবার (২৫ মার্চ) সকাল ৭টা ৯ মিনিটে নিজের ফেসবুক অ্যাকাউন্টে ফটো আপলোড করে দেয়া এক স্ট্যাটাসে রুমানা নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

স্ট্যাটাসে তিনি লিখেছেন,আলহামদুল্লাহ আমি আইসিসি থেকে বিশেষ ক্যাপ পেয়েছি। আমি খুব ভাগ্যবান, খুবই সম্মানিত বোধ করছি। সবসময় আমার সঙ্গে থাকার জন্য আল্লাহকে ধন্যবাদ। সবসময় আমাকে সমর্থন দেয়ার জন্য আমার সকল ভক্ত এবং বন্ধুদের ধন্যবাদ জানাই। আমার জন্য দোয়া করবেন। আমি আমার দল ও আপনাদের সবাইকে সঙ্গে নিয়ে দীর্ঘ পথ পাড়ি দিতে চাই। 

এখন পর্যন্ত ৫৮টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ খেলা রুমানা ব্যাট হাতে ৬৬৩ রান করার পাশাপাশি নিয়েছেন ৫২ উইকেট। ৩৬টি ওয়ানডে থেকে এই টাইগ্রেস ক্রিকেটার ব্যাট হাতে করেছেন ৭৬৮ রান এবং বল হাতে নিয়েছেন ৩৯ উইকেট। 

আরএস