আজ আরও একটি আবাহনী-মোহামেডান লড়াই 

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৪:০৪ পিএম আজ আরও একটি আবাহনী-মোহামেডান লড়াই 
শিরোপার আশা বাঁচিয়ে রাখতে আজ মোহামেডানের মুখোমুখি হচ্ছে আবাহনী লিমিটেড

বাংলাদেশ প্রিমিয়ার লীগের ম্যাচে আজ সন্ধ্যায় মুখোমুখি হতে যাচ্ছে দেশীয় ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল আবাহনী ও মোহামেডান। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭ টায়।

পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থানে থেকে ৫১ পয়েন্ট নিয়ে শিরোপার সম্ভাবনা এখন পর্যন্ত টিকিয়ে রেখেছে আবাহনী লিমিটেড। আজকের ম্যাচটি তাই আকাশি-হলুদদের জন্য বেশ গুরুত্ব বহন করছে।  

অন্যদিকে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৯ নম্বর অবস্থানে আছে মোহামেডান। দেশের ফুটবলে এক সময়ের অন্যতম সেরা এই দলটি যেন এখন নিজেদের হারিয়ে খুঁজছে। আবাহনীর বিপক্ষে মর্যাদার লড়াইয়ে জিতে একটু স্বস্তি পেতে চাইবে সাদা-কালোরা। 

দর্শকদের কাছে এক সময়ের হাইভোল্টেজ এই লড়াই আবেদন হারালেও আদতে এই ম্যাচের এতটুকুও কমেনি বলে মনে করছেন মোহামেডান অধিনায়ক জাহিদ হাসান এমিলি। তার বক্তব্য, ‘মোহামেডান-আবাহনী ম্যাচ নিয়ে এখন আর সেই উত্তেজনা দেখতে পাই না। তারপরও এ ম্যাচ নিয়ে আবেগ ও স্নায়ুচাপ ঠিকই দুই দলের খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের। এটা সত্য যে, বিগত কয়েক বছর ধরে গ্যালারিতে দর্শক তেমন আসে না। তারপরও বলবো এ ম্যাচের আবেদন আছে এবং থাকবে। আবাহনী খুবই শক্তিশালী দল। তারা এএফসি কাপেও খুব ভালো করেছে। তবে যেখানেই তারা থাকুক, আমরা জয়ের জন্যই লড়বো এবং আশা করি জিতবো।’

অন্যদিকে আবাহনী ও মোহামেডান দুই দলের হয়ে খেলারই অভিজ্ঞতা রয়েছে আবাহনী ম্যানেজার সত্যজিৎ দাশ রুপুর। তার কণ্ঠে ঝরলো মোহামেডানের প্রতি সমীহ, ‘গত কিছুদিন ধরে আমরা ভালো ফুটবল খেলছি। এএফসি কাপ ও লিগের ভালো ম্যাচ খেলেছি। আশা করি, মোহামেডানের বিরুদ্ধে ম্যাচটাও ভালো খেলবো। ফুটবল গোলের খেলা। সুতরাং ফলাফল যে কোনো দলের পক্ষেই যেতে পারে। যদিও মোহামেডান প্রথম লেগে ভালো করতে পারেনি। তবে দ্বিতীয় লেগে এসে তারা ফুটবল খেলছে। তাদের প্রতি আমাদের সমীহ থাকবে।’

এমএইচএস