নাসিরের অভিযোগ উড়িয়ে দিল বাফুফে 

জাগরণ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১০, ২০১৯, ০৪:৪১ পিএম নাসিরের অভিযোগ উড়িয়ে দিল বাফুফে 
ফাইল ফটো

 

চট্টগ্রাম বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আ. জ. ম. নাসির উদ্দিনের তোলা অভিযোগ উড়িয়ে দিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন- বাফুফে। গত সোমবার বেসরকারি একটি টেলিভিশনে সাক্ষাৎকার দেয়ার সময় বাফুফের দিকে অভিযোগের আঙুল তোলেন নাসির। 

অভিযোগটা চট্টগ্রাম আবাহনী আয়োজিত শেখ কামাল আন্তর্জাতিক টুর্নামেন্টকে ঘিরে। ২০১৫ ও ২০১৭ সালে টুর্নামেন্টের দুটি আসর বসলেও তৃতীয় আসর ঠিক কবে মাঠে গড়াবে তা নিয়ে চলছে গড়িমসি। তবে আ. জ. ম. নাসিরের অভিযোগ টুর্নামেন্ট শুরু করার জন্য বাফুফে থেকে কোনো সহযোগিতা পাচ্ছে না তারা।  

সাধারণত কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে গুরুত্বপূর্ণ বেশির ভাগ কাজই সারতে হয় সেদেশের ফেডারেশনকে। ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা, এএফসির অনুমোদন, টুর্নামেন্টে কারা অংশ নেবে, সময়সূচি নির্ধারণ সব কাজই করতে হয় দেশের ফেডারেশনকে। এদিক থেকেই কোনো সহযোগিতা পাচ্ছেন না বলে অভিযোগ চট্টগ্রাম সিটি মেয়রের। 

তবে বাফুফে নাসিরের অভিযোগ সম্পূর্ণরূপে অসত্য ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে। আজ বাফুফে তাদের নিজস্ব ওয়েবসাইটে এই তথ্য নিশ্চিত করে। চট্টগ্রাম আবাহনীর সঙ্গে তাদের কি নিয়ে আলোচনা হয়েছে তার মেইলের হার্ড-কপি প্রকাশ করতেও রাজি আছে তারা। এমনকি টুর্নামেন্ট শুরু করতে যেকোনো ধরণের সহযোগিতা করতে রাজি আছে বলে জানিয়েছে বাফুফে। 

উল্লেখ্য, ২০১৮ সালে বাফুফের বর্ষপঞ্জিকায় ১০ থেকে ২২ এপ্রিলের মধ্যে এই টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা ছিল। ৮টি ক্লাব নিয়ে প্রতিযোগিতা শুরুর আশ্বাস দিয়েছিল বাফুফের সাবেক কর্মকর্তারা। যদিও ধরে দেয়া সময় অনেক আগেই শেষ হয়ে গেছে।

এখন দেখার বিষয়, নিজেদের মধ্যে সকল সমস্যা মিটিয়ে ঠিক কবে আলোর মুখ দেখবে দেশে সাড়া ফেলে দেয়া এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। 

 

সূত্র: বাফুফে 


এসএইচএস