ক্রিকেটার মোশাররফ রুবেল মারা গেছেন

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০৬:৫৫ পিএম ক্রিকেটার মোশাররফ রুবেল মারা গেছেন

জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন এ ক্রিকেটার। 

মঙ্গলবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ক্রিকেটার মোশাররফ রুবেলের পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। বাসাতেই ছিলেন, শারীরিক অবস্থা খারাপ হলে ইউনাইটেড হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
 
২০১৯ সালে ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই বাঁ-হাতি স্পিনার।  সে সময় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার হয় তাঁর। চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠেন। কিন্তু কয়েক বছর না যেতেই ফের দেখা দেয় টিউমার। পরে ইনফেকশন হয়ে যায়। সেখান থেকে বাসা বাধে ক্যান্সার।

গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে গত ১৪ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়। ছিলেন আইসিউতেও। তবে অবস্থা কিছুটা ভালো হলে তাকে গত শুক্রবার বাসায় নেয়া হয়।

মোশাররফ রুবেল জাতীয় দলের জার্সিতে পাঁচটি ওয়ানডে খেলেছেন। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। এছাড়া ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩৯২ উইকেট নিয়েছেন তিনি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি। উইকেট নিয়েছেন ১২০টি।

ইউএম