মালদ্বীপ বধে সাফে টিকে থাকলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০১:২৭ এএম মালদ্বীপ বধে সাফে টিকে থাকলো বাংলাদেশ
ছবি ● সংগৃহীত

সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে লেবাননের কাছে ২-০ গোলে হারের পর মালদ্বীপের বিপেক্ষ ৩-১ গোলে জিতেছিল জামাল ভুঁইয়ারা। এরপর রোববার ভারতের ব্যাঙ্গালোরের শ্রী কান্তেরাভা স্টেডিয়ামে কার্যত বাঁচা-মরার লড়াইয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ। কেননা আজ হারলেই সাফ থেকে জামালদের বিদায় ঘণ্টা বেজে যেতো। 

কিন্তু এদিন মালদ্বীপের সঙ্গে পিছিয়ে থেকেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। ম্যাচ শেষে ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলারে ছেলেরা। এই জয়ের মধ্যে দিয়ে আশা বাঁচিয়ে রাখলো সেমিফাইনালের। ২০০৯ সালের পর বাংলাদেশ সাফের সেমিফাইনাল খেলতে পারেনি।

এই জয়ে বাংলাদেশ তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে যুগ্মভাবে লেবানন ও মালদ্বীপের সঙ্গে রয়েছে। জামালরা শেষ ম্যাচ খেলবে ভুটানের বিপক্ষে। 

শ্রী কান্তেরাভায় ম্যাচের ১৭ মিনিটে গোল করেন মালদ্বীপের হামজা মোহামেদ। এরপর প্রথমার্ধেই ওই গোল শোধ করে ম্যাচে ফেরে বাংলাদেশ। ম্যাচের ৪২ মিনিটে গোল করেন বাংলাদেশ দলের রাকিব হোসাইন।  

এরপর দ্বিতীয়ার্ধে গোল করেন বাংলাদেশের প্রবাসী ডিফেন্ডার তারিক কাজী। তার ৬৭ মিনিটে করা গোলে লিড নেয় বাংলাদেশ।  দলকে জয়ের আশা দেন। তারপর খেলা যখন প্রায় শেষ অর্থাৎ ৯০ মিনিটে মালদ্বীপের  জালে বল জড়িয়ে জয় নিশ্চিত করেন শেখ মোর্সালিন।

জাগরণ/খেলা/সাফচ্যাম্পিয়নশিপফুটবল/এসএসকে