বাংলাদেশকে ঈদের শুভেচ্ছা জানাল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ২৯, ২০২৩, ০৪:৫৫ পিএম বাংলাদেশকে ঈদের শুভেচ্ছা জানাল আর্জেন্টিনা
ছবি ● সংগৃহীত

আর্জেন্টিনার ফুটবল দলের প্রতি বাংলাদেশি সমর্থকদের উন্মাদনা অনেক আগে থেকেই। তবে ২০২২ সালের কাতার বিশ্বকাপ যেন সবকিছুকে ছাড়িয়ে গেছে। বিষয়টি নজর এড়ায়নি আর্জেন্টিনারও। বিভিন্নভাবেই বাংলাদেশি ভক্তদের ভালোবাসার প্রতিদান দেওয়ার চেষ্টা করেছে তারা।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষদের ভালোবাসার প্রতিদানে চালু হয়েছে দুই দেশের কূটনৈতিক সম্পর্কও। দীর্ঘ ৪৫ বছর পর বাংলাদেশে চালু হয়েছে আর্জেন্টিনার দূতাবাস। দেশটির ঘরোয়া লিগে দেখা গেছে লাল-সবুজ পতাকা। আর্জেন্টিনার সংবাদমাধ্যমেও উঠে এসেছিল লিওনেল মেসিদের অর্জনে বাংলাদেশি ভক্তদের উন্মাদনা।

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ তো বলেছিলেনই, 'এটা আমাদের গর্বিত করে যে বাংলাদেশে আমাদের এভাবে সমর্থন দিচ্ছে। এত ভালোবাসার জন্য আমরা আপনাদের অনেক ধন্যবাদ জানাই।'

সেই ধারাবাহিকতায় এবারের ঈদুল আজহায় বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এক বার্তায় এই শুভেচ্ছা জানায় মেসিরা।

লিওনেল মেসি, ডি পল ও ডি মারিয়ার একটি ছবি পোস্ট করা হয় পেজটিতে। যেখানে মেসিদের হাস্যজ্জল দেখা যাচ্ছে। ছবির মধ্যে লেখা, বাংলাদেশের সব বন্ধুকে ঈদ মোবারক। ছবির ক্যাপশনে লেখা রয়েছে, বাংলাদেশের সকল প্রিয় বন্ধুদেরকে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ঈদ মোবারক। এই উৎসব উৎসব হোক ভালোবাসা, শান্তি এবং প্রিয়জনদের সাথে ভাগাভাগি করা স্মরণীয় মুহূর্তের।

কয়েকদিন পরই বাংলাদেশে আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। মূলত ভারতে সফর করার কথা থাকলেও বাংলাদেশের মানুষদের ভালোবাসার প্রতি কৃতজ্ঞতা জানাতে নিজেই বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন তিনি। আগামী মাসের ৩ তারিখ বাংলাদেশে পা রাখবেন মার্টিনেজ।

জাগরণ/খেলা/ফুটবল/এসএসকে