• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৪, ২০১৯, ০৪:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৪, ২০১৯, ০৪:৫০ পিএম

সব অপরাধের বিচার দ্রুত করার দাবি নাসিমের

সব অপরাধের বিচার দ্রুত করার দাবি নাসিমের
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম-ছবি : জাগরণ

● হরতাল দিয়ে নৈরাজ্য করে, হৈচৈ করে লাভ হবে না

● বিচারের বাণী কখনও শেষ হয় না, সব মামলার বিচার মানুষ পাচ্ছে

সব অপরাধের মামলার বিচার দ্রুত করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে সব অপরাধের বিচার হচ্ছে। নিম্ন আদালতে বিচারের পর সেটা উচ্চ আদালতে আটকে যাচ্ছে আর তখনই সময় লাগছে। আমি আইনমন্ত্রীকে বলবো উচ্চ আদালতে এই বিচারগুলো দ্রুত করার ব্যবস্থা নিন।’

গ্যাসের দাম নিয়ে জাতীয় সংসদে বিএনপিকে কথা বলার আহ্বান জানিয়ে নাসিম বলেন, ‘শুনলাম কয়েকটি রাজনৈতিক দল গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হরতাল ডেকেছে। হরতালের রাজনীতি এখন ভোতা হয়ে গেছে। হরতাল দিয়ে নৈরাজ্য করে, হৈচৈ করে লাভ হবে না। যারা ডেকেছেন তাদের বলবো হরতাল প্রত্যাহার করে নিন। আপনাদের প্রতিনিধিদের বলেন সংসদে গিয়ে এটা নিয়ে কথা বলতে। আমরাও বলেছি গ্যাসের দাম সহনীয় পর্যায়ে রাখতে।

১৯৯৪ সালে ঈশ্বরদীতে শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলির মামলার রায়ের প্রসঙ্গ উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, ‘সেদিন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গুলি চালানো হয়েছিল। আগে থেকেই বিএনপির লোকজন স্টেশন ঘিরে রেখেছিল। শেখ হানিসা তখন বিরোধীদলের নেতা। খুলনা থেকে জনসংযোগ করতে করতে ঈশ্বরদী এসে দাঁড়ায় শেখ হাসিনাকে বহনকারী ট্রেন। তিনি যখন ট্রেনের বগির দরজার সামনে এসে দাঁড়ান আর তখনই তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। সেদিন গুলি লাগলে তিনি মারা যেতেন, আমরা যারা তার সঙ্গে ছিলাম তারাও মারা যেতাম। দীর্ঘদিন পরে হলেও এই মামলার বিচার হয়েছে। বিচারের বাণী কখনও শেষ হয় না। সব মামলার বিচার মানুষ পাচ্ছে।’

বিএনপি মহাসচিব ফখরুলের দেয়া বক্তব্যের সমালোচনা করে নাসিম বলেন, ‘বিএনপির নেতা মির্জা ফখরুল বলেছেন এটা নাকি মিথ্যা মামলা। আসলে এরা কত বড় ভণ্ড। এত বড় ঘটনাকে বলছে মিথ্যা। এই হচ্ছে বিএনপির রাজনৈতিক চরিত্র। আমি তাদের বলবো অন্যায়ের রাজনীতি মিথ্যা রাজনীতি করবেন না।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, কামাল চৌধুরী, ডা. দিলীপ রায়।

টিএস/এসএমএম

আরও পড়ুন