• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ১২:৫১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৩:৩৭ পিএম

মহাসড়কে পশুর হাট না বসানোর নির্দেশ সেতুমন্ত্রীর

মহাসড়কে পশুর হাট না বসানোর নির্দেশ সেতুমন্ত্রীর
সচিবালয়ে সংবাদ সম্মেলনে পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের -ছবি : জাগরণ

ঈদুল আজহার যাত্রা নির্বিঘ্ন করতে সড়ক-মহাসড়কে পশুর হাট না বসানোর বিষয়ে প্রশাসনকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার (২২ জুলাই) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সেতুমন্ত্রী।

তিনি বলেছেন, ঈদের আগে ৩ দিন এবং ঈদের পরের ৩ দিন সকল প্রকার ট্রাক, লরি, কাভার্ড ভ্যান বন্ধ থাকবে। আর ঈদের আগে ৩ দিনসহ মোট ১০ দিনই ২৪ ঘন্টা খোলা রাখা হবে সিএনজি স্টেশন।

ওবায়দুল কাদের বলেন, সম্ভবত ঈদুল আজহা আাগামী আগস্টের ১২ থেকে ১৪ তারিখের মধ্যে হতে পারে। প্রস্তুতির বিষয়ে বলতে চাই, দেশের মহাসড়কের অবস্থা ভাল। সড়কের কারণে যানজটের সৃষ্টি হবে না। 

সেতুমন্ত্রী বলেন, দেশের বন্যাকবলিত এলাকার সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলো জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে। তবে হাইওয়েজ যেগুলো আছে সেগুলোতে সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই। 

তিনি বলেন, কতগুলো বিষয় আছে যেমন ঈদুল আজহাতে কুরবানীর পশুর যত্রতত্র হাট বসানো হয়। এবার সেটা করা যাবে না। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনকে জানানো হয়েছে। হাইওয়ের পাশে যেন পশুর হাট না বসে সে বিষয়ে আমরা কঠোর থাকবো। 

তিনি আরও বলেন, রাজধানীতেওপশুর হাট যাতে শৃঙ্খলার মধ্যে থাকে, জনদুর্ভোগ সৃষ্টি না হয় সে ব্যাপারে সিটি করপোরেশনকে লক্ষ্য রাখতে অনুরোধ করা হয়েছে। আশা করি তারা গতবারের মতো এবারও বিষয়টিকে গুরুত্ব দেবে।

মন্ত্রী বলেন, ট্রাক, লরি এবং যেগুলো ভারী যানবাহন ঈদের আগে ৩ দিন ও ঈদের পরে ৩ দিন বন্ধ থাকবে। তবে গার্মেন্টস সামগ্রী এবং জ্বালানী বহনের ক্ষেত্রে সুযোগ থাকবে। সিএনজি স্টেশন ঈদের আগে ৭ দিন এবং পরের ৩ দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে। 

ঈদুল ফিতরের মতো এবারেও বিজিএমইকে আমরা বিআরটিসির যতটা সম্ভব বাস দেবো। তবে তারা যেন গার্মেন্টস কর্মীদের ধাপে ধাপে ছুটি দেয়। এ বিষয়ে তাদের যে দায়িত্ব সে বিষয়টি যাতে যথাযথভাবে পালন করে সেজন্য তাদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি। 
 

এমএএম/একেএস

আরও পড়ুন