• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৭, ২০১৯, ১২:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৭, ২০১৯, ০৩:১৬ পিএম

বিএনপি কার্যালয় গুজবের কেন্দ্রীয় ফ্যাক্টরি : কাদের        

বিএনপি কার্যালয় গুজবের কেন্দ্রীয় ফ্যাক্টরি : কাদের        
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের - ফাইল ছবি

‘বিএনপির কার্যালয় গুজবের কেন্দ্রীয় ফ্যাক্টরি’ মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গুজবের পেছনে বিএনপির হাত রয়েছে। আমরা জানি কোথায় বসে ষড়যন্ত্র হচ্ছে।

শনিবার (২৭ জুলাই) সকালে স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীর রাসেল স্কয়ারে এক সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমন মন্তব্য করেন। তিনি বলেন, দেশের হয়ে বিদেশে বসে যারা গুজব ও অপপ্রচার চালাচ্ছে তাদের সঙ্গে দেশের অপশক্তির হাত আছে কি না তা খতিয়ে দেখা উচিত। 

বিএনপি নেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য ভালো না বলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দাবি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির অবস্থা রাখাল বালকের মতো। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে মিথ্যাচার করছে। 

স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর ওই উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের পর বেলুন ও পায়রা উড়িয়ে সংগঠনের রজত জয়ন্তী উৎসবের উদ্বোধন করেন ওবায়দুল কাদের।

সাম্প্রদায়িক শক্তির নানামুখী চক্রান্ত দেশের অভ্যন্তরে  হচ্ছে ও দেশের বাইরে করছে মন্তব্য করে কাদের বলেন, দেশে এখন গুজব চালানো হচ্ছে। দেশের কিছু মানুষ বিদেশে দেশের বিরুদ্ধে কথা বলে যাচ্ছেন। দেশে চলা এসব গুজবের পেছনে বিদেশে বসে কথা বলার মধ্যে কোনো ষড়যন্ত্র আছে কি না সেটা খতিয়ে দেখা হবে। আমরা জানি কোথা থেকে কী হচ্ছে? কারা কোথায় কোথায় বসে মিটিং করছে।

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, আমাদের চলার পথ এখনো চ্যালেঞ্জে ভরা। শেখ হাসিনার উন্নয়ন আমাদের ‘হিউজ অপরচুনিটি’ (বিপুল সম্ভাবনা) খুলে দিয়ে। এই অপরচুনিটির সঙ্গে যুক্ত হয়েছে হিউজ চ্যালেঞ্জ। চ্যালেঞ্জকে গ্রহণ করে অপরচুনিটিগুলো কাজে লাগাতে হবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, ২৫ বছর আগে গতানুগতিক ধারাবাহিক রাজনীতির বিপরীতে, আওয়ামী লীগের ভেতরে যখন অশুভ শক্তি মাথাচাড়া দিয়েছিল তখন স্বেচ্ছাসেবক লীগ আত্মপ্রকাশ করে।

তিনি বলেন, আজকে দেশে গুজব চলছে, গুজবের বিরুদ্ধে আপনাদের সজাগ থাকতে হবে। আজ ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে, এর বিরুদ্ধে আপনাদের প্রতিরোধ গড়তে হবে। আমাদের কথা হল, কথা কম কাজ বেশি, কাজের মধ্যদিয়ে আমরা বাংলাদেশের মানুষের পাশে আছি।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসার, সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথসহ কেন্দ্রীয়, মহানগর ও জেলা কমিটির বিপুল সংখ্যক নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন। 

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটিসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়া কেক কেটে, বাদ্যযন্ত্র বাজিয়ে শোভাযাত্রার মধ্য দিয়ে সংগঠনটির প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি পালন করা হয়। 

এএইচএস/ এফসি

আরও পড়ুন