• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০১৯, ০৪:২৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০১৯, ০৪:২৯ পিএম

বিএনপিরই টপ টু বটম পদত্যাগ করা উচিত: কাদের

বিএনপিরই টপ টু বটম পদত্যাগ করা উচিত: কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের- ফাইল ছবি

আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ ও বিরোধী দল হিসেবে ভূমিকা না রাখতে পারার ব্যর্থতার জন্য বিএনপিরই টপ টু বটম পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি  আরও বলেন, তারা বন্যার্তদের পাশেও দাড়াতে পারেনি। যাদের ব্যর্থতার দগদগে ঘা রয়েছে তারাই ঢাকার দুই মেয়র ও স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগের দাবি করেন। 

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের এক বিশেষ সভায় তিনি এসব মন্তব্য করেন। ডেঙ্গু প্রতিরোধে সারা বাংলাদেশে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘পরিষ্কার রাখি চারপাশের পরিবেশ পরিচ্ছন্ন সমাজ- ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’ শীর্ষক ৩ দিনব্যাপী কর্মসূচি শুরু করছে আওয়ামী লীগ। আগামী ৩১ জুলাই, ২ ও ৩ আগস্ট বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একযোগে সারাদেশে পরিচ্ছন্নতা কর্মসূচি চলবে এর প্রস্তুতি হিসেবে এই সভা করলো দলটি।

ডেঙ্গু প্রতিরোধে দেশের সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে সারাদেশে পরিচ্ছন্নতা অভিযান চালাবে আওয়ামী লীগ। আগামীকাল সকাল ১১ টা থেকে ১ টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান চালাবে। কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা ধানমণ্ডিস্থ দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এবং তার আশপাশের এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালাবে। একই সময় ঢাকার প্রতিটা ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান চালাবে নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।  

কাদের বলেন, ২ আগস্ট শুক্রবার জুমার নামাজের কারণে  সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত অভিযান চালাবে। আর ৩ আগস্ট যথারীতি ১০ টা থেকে ১ টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান চালাবে। এই পরিচ্ছন্নতা অভিযান দায়সারা প্রোগ্রাম হবে না। জেলা-উপজেলা পর্যায়ে নেতারাও এই অভিযানে অংশ নিবে। এখন সংসদ অধিবেশনের কার্যক্রম চলছে না। সংসদ সদস্যরাও নিজ নিজ এলাকায় এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিবে। 

ডেঙ্গু ও গুজব প্রতিরোধে মসজিদের ইমামদেরকেও জুমার খুতবায় আলোচনা করার আহ্বান জানান সেতুমন্ত্রী। শুক্রবার দেড়টায় নির্বাচন কমিশনে আওয়ামী লীগের দলীয় আয়-ব্যয়ের হিসাব জমা দেয়া হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

এ সয়ম উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, রমেশ চন্দ্র সেন, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, একে এম এনামুল হক শামীম প্রমুখ।

এএইচএস /টিএফ

আরও পড়ুন